শিরোনাম
◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ◈ ইসরায়েলের বিরুদ্ধে আইসিজের মামলায় মিসর, স্বাগত জানাল হামাস ◈ বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ হবে পৃথিবী পর্যবেক্ষণকারী স্যাটেলাইট: পররাষ্ট্রমন্ত্রী ◈ মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতা  মধ্যপ্রাচ্যেই সংকুচিত হয়ে আছে : ওবায়দুল কাদের  ◈ হজযাত্রীদের ভিসার মেয়াদ বাড়াতে সৌদির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ ১৩ হাজার ৫০০ জন হজযাত্রী মক্কায় পৌঁছেছেন  ◈ জাবালিয়ায় ইসরায়েলি ট্যাংক, রাফা থেকে পালিয়েছে ৩ লাখ মানুষ ◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০১:৫৩ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০১:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতে দিল্লি কংগ্রেস প্রধান অরবিন্দর সিংয়ের পদত্যাগ

রাশিদুল ইসলাম: [২] ভারতের দিল্লি কংগ্রেসের সভাপতি অরবিন্দর সিং লাভলি পদত্যাগ করেছেন। রোববার পদত্যাগ করেন লাভলি। পদত্যাগের কারণ হিসেবে দলীয় নেতার সঙ্গে বিরোধের কথা উল্লেখ করে আম আদমি পার্টির (এএপি) সঙ্গে কংগ্রেসের জোটের প্রসঙ্গও টেনেছেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেস

[৩] আনন্দবাজার বলছে, গত বছরের আগস্টে লাভলিকে দিল্লি কংগ্রেসের সভাপতি করা হয়েছিল। তখন তিনি অনিল চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছিলেন।

[৪] ২০০৩ থেকে ২০১৩ পর্যন্ত শীলা দীক্ষিতের নেতৃত্বাধীন দিল্লির কংগ্রেস সরকারের মন্ত্রী ছিলেন লাভলি। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি দিল্লি প্রদেশ কংগ্রেসের সভাপতি ছিলেন। ২০১৭ সালে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যান। ২০২৮ সালে তিনি আবার কংগ্রেসে ফেরেন।

[৫] এনডিটিভির খবরে বলা হয়, জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে দেওয়া চিঠিতে লাভলি বলেছেন, তিনি যেহেতু দিল্লির কংগ্রেস কর্মীদের স্বার্থ রক্ষা করতে পারছেন না, তাই তিনি এই ইউনিটের প্রধান হিসেবে তার দায়িত্ব চালিয়ে যাওয়ার কোনো কারণ দেখছেন না।

[৬] ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে দেওয়া চিঠিতে লাভলি বলেছেন, দিল্লি কংগ্রেস ইউনিট এমন একটি দলের (এএপি) সঙ্গে জোটের বিরুদ্ধে ছিল, যেটি কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও অবিশ্বাস্য সব দুর্নীতির অভিযোগ তুলে গঠিত হয়েছিল। তা সত্ত্বেও কংগ্রেস দিল্লিতে এএপির সঙ্গে জোট করার সিদ্ধান্ত নেয়।

[৭] লাভলি অভিযোগ করেছেন, দিল্লি কংগ্রেসের প্রধান হিসেবে তার নেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্তে ভেটো দিয়েছেন সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক (দিল্লির দায়িত্বপ্রাপ্ত)।

[৮] লাভলি আরও বলেছেন, দিল্লি কংগ্রেসের সভাপতি নিযুক্ত হওয়ার পর থেকে তাকে এই শাখায় কোনো বড় পদে কাউকে নিয়োগ দেওয়ার সুযোগ পর্যন্ত দেয়নি সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক (দিল্লির দায়িত্বপ্রাপ্ত)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়