শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ০৪:৪৫ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ০৪:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শাহজালাল বিমানবন্দরে ৯৩২ গ্রাম স্বর্ণসহ নারী যাত্রী আটক

সুজন কৈরী: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫ লাখ ২৪ হাজার টাকা সমমূল্যের ৯৩২ গ্রাম ওজনের ৮টি স্বর্ণবারসহ একজন নারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটক নারীর নাম- নুরুননাহার। 

বৃহস্পতিবার সকালে আটক যাত্রী দুবাই থেকে চট্টগ্রাম হয়ে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (নং বিজি-১৪৮) শাহজালাল বিমানবন্দরে পৌঁছান। নুরুন্নাহার চট্টগ্রাম থেকে ফ্লাইটে ওঠেছিলেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, দুবাই থেকে আসা দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের ফ্লাইটে চট্টগ্রাম থেকে ওঠা একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ন বহন করছে বলে তথ্য পেয়ে বিমানবন্দরের লোকাল টার্মিনালের বিভিন্ন পয়েন্টে অবস্থান করেন সংস্থার কর্মকর্তারা। বোর্ডিং ব্রিজ অতিক্রম কালে সন্দেহভাজন একজন নারীকে সনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি রেক্টামে স্বর্ণ বহন করছেন বলে জানান। পরে স্বর্ণের উপস্থিতি নিশ্চিত হতে তার শরীর এক্সরে করানো হয়। এতে চারটি স্বর্ণের মতো বস্তুর অস্বিত্ব পাওয়া যায়। 

এরপর যাত্রীর কাছে প্রাপ্ত চারটি প্যাকেটে মোট ৮টি স্বর্ণবার পাওয়া যায়। এসবের ওজন ৯৩২ গ্রাম এবং বাজার মূল্য আনুমানিক ৬৫ লাখ ২৪ হাজার টাকা। অভিযুক্ত আটক যাত্রীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা এবং কাস্টমস আইনে মামলা দায়ের করা হয়েছে। আটককৃতকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

  • সর্বশেষ