শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৪:৩৩ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৫:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তঃজেলা গাড়ি চোর চক্রের ২ সদস্য গ্রেপ্তার, চুরি যাওয়া গাড়ি উদ্ধার

সুজন কৈরী: গাড়ি চুরি হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে আন্তঃজেলা গাড়ি চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলা। গ্রেপ্তারকৃতরা হলেন- মামুনুর রশিদ (৩৬) এবং মোজাম্মেল হোসেন (৪৫)। শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরের তিন রাস্তা এবং চাঁদ উদ্যান থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ও চুরি যাওয়া গাড়ি উদ্ধার করা হয়েছে।

পিবিআই জানায়, গত ৪ জুন গভীর রাতে কেরানীগঞ্জের পুরাতন ভাড়ালিয়া কামাল মিয়ার ভাড়া বাসা থেকে একটি নিশান প্রাইভেট কার চুরি হয়। এ ঘটনায় গাড়ির মালিক জাহাঙ্গীর আলম কেরানীগঞ্জ মডেল থানায় মামলা করেণ। মামলাটি প্রথমে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ তদন্ত করেন। 

পুলিশ চুরি যাওয়া গাড়িটি উদ্ধারসহ মামলার আসামীদের সনাক্ত করে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়। মামলাটি পিবিআই’র সিডিউলভুক্ত মামলা হওয়ায় পিবিআই হেডকোয়ার্টার্সের নির্দেশে পিবিআই ঢাকা জেলা মামলাটির তদন্তভার স্ব-উদ্যোগে গ্রহণ করে। তদন্তভার গ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে মামলার দুই আসামী গ্রেপ্তার ও চুরি যাওয়া গাড়ি উদ্ধার করা হয়। 
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন এবং টীম ইনচার্জ এসআই সালেহ ইমরান জানান, দায়িত্ব পাওয়ার পর একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। ওই ফুটেজের সূত্র ধরে তথ্য প্রযুক্তির ব্যবহারে আসামী মামুন এবং মোজাম্মেল হোসেনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে শনিবার ভোর রাতে কিশোরগঞ্জ সদরের মারিয়া ইপিজেড এলাকা থেকে চুরি করা গাড়িটি উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা বিভিন্ন টাওয়ার থেকে ব্যাটারী এবং দোকানের তালা কেটে মালামাল চুরি করার ঘটনায়ও জড়িত বলে স্বীকার করেছেন। সেই সঙ্গে এই চক্রের আরো সদস্যের নাম প্রকাশ করেছেন।

পিবিআই ঢাকা জেলার পুলিশ সুপার মোহাম্মদ খোরশেদ আলম জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একাধিক চুরির মামলা রয়েছে। এই ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়