শিরোনাম

প্রকাশিত : ২৪ জুন, ২০২২, ০২:১৭ দুপুর
আপডেট : ২৪ জুন, ২০২২, ০২:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১০ বছর পর মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সেলিমকে আটক করে র‌্যাব

সুজন কৈরী: মানিকগঞ্জ সদরের পোড়রা এলাকা থেকে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সেলিম ওরফে বিপ্লবকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সেলিম ১০ বছর ধরে পলাতক ছিলেন। বৃহস্পতিবার রাতে পোড়রা গ্রামে অভিযান চালিয়ে সেলিমকে গ্রেপ্তার করে র‌্যাব-৪।  

ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) ডিআইজি মো. মোজাম্মেল হক জানান, জিজ্ঞাসাবাদ ও মামলার নথিপত্রাদি পর্যালোচনায় জানা যায়, ২০১২ সালের ২৮ সেপ্টেম্বর মানিকগঞ্জ শহরের পোড়রা এলাকা থেকে ৩২ বোতল ফেনসিডিল ও ১০ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী সেলিম ওরফে বিপ্লব আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তারের ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় একটি মাদক মামলা হয়। 

ওই মামলায় ৩ মাস কারাভোগের পরে ২০১৩ সালে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান সেলিম। ওই মামলার বিচার শেষে আদালত আসামি সেলিম ওরফে বিপ্লবকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত। একই সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১)এর টেবিল১(ক) ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

র‌্যাব আরো জানায়, আসামির বিরুদ্ধে আদালতের জারি করা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরোয়ানার পর থেকে সেলিম ওরফে বিপ্লব ছদ্মবেশ ধারণ করেন। মানিকগঞ্জের শিবালয়, সাটুরিয়া, সিংগাইর থানা ও পার্শ্ববর্তী ধামরাই এবং আশুলিয়া এলাকায় আত্মগোপনে ছিলেন তিনি। এ সময় আসামি রিকশা, ভ্যান ও অটো চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়