শিরোনাম

প্রকাশিত : ৩১ মে, ২০২৩, ০৫:০০ বিকাল
আপডেট : ৩১ মে, ২০২৩, ০৮:৫৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে আক্রান্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৯৫ জন

জেরিন আহমেদ: চলতি বছরের এখন পর্যন্ত সর্বোচ্চ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ডেঙ্গুতে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ৮২ ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ জন। তবে এ সময়ে ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। সূত্র: স্বাস্থ্য অধিদপ্তর

বুধবার (৩১ মে) অধিদপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২৮৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন।
ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২৪২ জন এবং অন্যান্য বিভাগে ৪১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ হাজার ২২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৩৭৮ জন এবং ঢাকার বাইরে ৬৪৪ জন।

অন্যদিকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭২৬ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ১২৬ ও ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৬০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। সম্পাদনা: তারিক আল বান্না

জেএ/টিএবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়