শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৭:১০ বিকাল
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৭:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত 

করোনা ভাইরাস

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ১৬ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৪৯৪ জন। আর এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার শুন্য দশমিক ৭৭ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৩ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৯১ হাজার ৭৯২ জন সুস্থ হয়ে উঠেছেন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮৩টি পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৮ জনের নমুনা সংগ্রহ এবং ২ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৪৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় এ পর্যন্ত ১৩ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে প্রকাশ, এ পর্যন্ত সরকারি হাসপাতালে মারা গেছেন, ২৪ হাজার ৯৭০ আর বেসরকারি হাসপাতালে ৩ হাজার ৬৫৩ জন এবং বাসা-বাড়িতে ৭৮৩সহ  হাসপাতালে আসার পথে ৩৫ জন মারা গেছে।

এ ছাড়া ঢাকা বিভাগে মারা গেছে  ১২ হাজার ৯৪৪ জন চট্টগ্রাম ৫ হাজার ৯০৬ রাজশাহী ২ হাজার ১৬১, খুলনায় ৩ হাজার ৭৩৫, বরিশাল ৯৯৩, সিলেটে ১ হাজার ৩৬২, রংপুরে ১ হাজার ৪২৯ আর ময়মনসিংহে ৯১১ জনসহ সর্বমোট দেশে মারা গেছেন ২৯ হাজার ৪৪১ জন।

এদিকে এখন পর্যন্ত  দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৮৭ জন এবং নারী ১০ হাজার ৬৫৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা বিভাগে এক জনসহ অন্যান্য বিভাগে ১০ জন শনাক্ত হয়েছে।

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়