শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:৩৯ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে  ১ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৯

ডেঙ্গু

শাহীন খন্দকার: চলতি বছর এখন পর্যন্ত ২৫৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন ২৬৯ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। চলতি বছর নভেম্বরে সর্বোচ্চ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৩৩৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এখন পর্যন্ত ২৫৮ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মহানগরীতে সরকারী হাসপাতালে ১০৩ আর বেসরকারী হাসপাতালে ৫৫ জন এবং ঢাকার বাইরে ১০০ জন মারা গেছেন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এ বছরে সর্বোচ্চ মৃত্যু।

এদিকে  সোববার (৫ ডিসেম্বর) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৬৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২২৭ জন।

রাজধানীতে ৭১৯ জন এবং অন্যান্য বিভাগে ৫০৮ জন। সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৯ হাজার ১৯৬ ডেঙ্গু রোগী ভর্তির মধ্যে, ৫৭ হাজার ৭১১জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৬ হাজার ৬৪৭ জন ঢাকার বাইরে ২১হাজার ৬৪ জন রোগী চিবিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ আরও বলা হয়েছে, ডিসেম্বর ৬ তারিখ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩৮ জন আর মৃত্যু হয়েছে ৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২৬৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৩৪ জন এবং অন্যান্য বিভাগে ১৩৫জন।

উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের।

এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়