শিরোনাম

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৯:০০ রাত
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে  হাসপাতালে  ভর্তি ৩৫১

ডেঙ্গু

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে  দেশে  মৃত্যু নেই। ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৫১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। চলতি বছর নভেম্বরে সর্বোচ্চ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৩৩৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এখন পর্যন্ত ২৫৪ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মহানগরীতে সরকারী হাসপাতালে ১০০ আর বেসরকারী হাসপাতালে ৫৫ জন এবং ঢাকার বাইরে ৯৯ জন মারা গেছেন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

এদিকে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার( ৩ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত ৩৫১জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭১০ জনে। রাজধানীতে ৯৩৩ জন এবং অন্যান্য বিভাগে ৭৭৭জন। সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৮ হাজার ২০৯ ডেঙ্গু রোগী ভর্তি  এর মধ্যে ৫৬ হাজার ২৪৫ জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৫ হাজার ৯২২ জন ঢাকার বাইরে ২০ হাজার ৩২৩ জন রোগী চিবিৎসা সেবা নিয়েছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৫১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৭ জন এবং অন্যান্য বিভাগে ১৪৪জন।

উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের। 

এসকে/ এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়