শিরোনাম
◈ দুর্ঘটনায় রুবিনার মৃত্যু, শিক্ষকের সর্বোচ্চ শাস্তিতে সহায়তা করবে পুলিশ ◈ নয়াপল্টনের সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে: আমান ◈ চড়া দামে বিক্রি হচ্ছে সয়াবিন, চাল ও চিনি  ◈ রাজশাহীতে বিএনপির গণসমাবেশ: পথে পথে তল্লাশি ◈ রাজনৈতিক দলগুলোই বিদেশিদের কথা বলার সুযোগ করে দিচ্ছে  ◈ আইপিএলে এবার সাকিবের ভিত্তিমূল্য কত? ◈ পরিবহন ধর্মঘটের কারণে রাজশাহীর সমাবেশে ট্রেনে আসছেন বিএনপির নেতাকর্মীরা ◈ পোশাক রপ্তানিতে আবারো ভিয়েতনামকে ছাড়িয়ে গেল বাংলাদেশ ◈ গত বছরের চেয়ে প্রবাসী আয় ১ বিলিয়ন ডলার কমতে পারে ◈ বিএনপির আগুন, লাঠি, দুর্নীতি ও ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে: কাদের

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৬:৫৩ বিকাল
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৬:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ৬৩৫

হাসপাতালে ডেঙ্গুরোগী

শাহীন খন্দকার: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৬৩৫ জন নতুন রোগী ভর্তি হয়েছে। ৩০ সেপ্টেম্বর আক্রান্ত সংখ্যা ২৪০ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১ জনের মৃত্যু হয়েছে। শনিবার (১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় রাজধানীতে নতুন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৫১৮ জনসহ ঢাকার বাইরে ১১৭ জন হাসপাতালে ভর্তি।এছাড়া বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী ২হাজার ১৫৮জন। ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি ডেঙ্গু রোগী ১ হাজার ৬৫৮ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি ৫০০ জন। 

এদিকে সেপ্টেম্বর মাসে ডেঙ্গুতে আক্রান্ত ৯হাজার ৯১১ ও মৃত্যু ৩৪ জনের। আগস্টে মাসের চেয়ে  সেপ্টেম্বরে প্রায় তিনগুণ বেড়েছে, ৯ হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন আর মৃত্যু হয়েছে ১১ জনের।

চলতি বছর ডেঙ্গু জ্বরে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ বছর  জানুয়ারী থেকে ১ অক্টোবর পর্যন্ত সারাদেশে ১৬ হাজার ৭২৭ জন ডেঙ্গু রোগী সারা দেশে ভর্তি হয়েছে। তার মধে ১২ হাজার ৭৯৯ জন রাজধানীতে এবং ৩ হাজার ৯২৮ জন রোগী ঢাকার বাইরে ভর্তি হয়েছে।

অর্থাৎ প্রায় ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়েছে,গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৩৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫১৮ জন এবং ঢাকার বাইরে ১১৭ জন।

হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে সারা দেশে বাড়ী ফিরেগেছে  ১৪ হাজার ৫১৩ জন। ঢাকায় চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন, ১১হাজার ১১৪ জন। ঢাকার বাইরে ৩হাজার ৩৯৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানিয়েছেন, স্বাস্থ্য অধিদপ্তর এক বিবৃতিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়