শিরোনাম

প্রকাশিত : ১৮ আগস্ট, ২০২২, ০৮:২২ রাত
আপডেট : ১৮ আগস্ট, ২০২২, ০৮:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ১৭০

করোনা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো একজনের মৃত্যু হয়েছে, তবে কমেছে শনাক্ত। বর্তমানে মৃত্যু সংখ্যা দাড়িঁয়েছে ২৯ হাজার ৩১৫ জনে। একদিনে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ১৭০ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ৬০৪ জনে। এর আগে, বুধবার কারোনায় কারও মৃত্যু না হলেও ২১২ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ৪ হাজার ৮৫৯ জনের নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয় ৪ হাজার ৮২৪ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৫২ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ১৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯৬ লাখ ৭৯ হাজার ৮০২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫০ লাখ ১৫ হাজার ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৪ জন। এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জন। উল্লেখ্য ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়