শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ১৬ আগস্ট, ২০২২, ০৪:৪৩ দুপুর
আপডেট : ১৬ আগস্ট, ২০২২, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গু জ্বরে আরো ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৮

ডেঙ্গু

শাহীন খন্দকার: স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা  গেছে। গত ২৪ ঘণ্টায় শনিবার (১৪ আগস্ট) আরও নতুন ১২৮ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে  দেশের বিভিন্ন  হাসপাতালে ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, রাজধানীর সরকারি বেসরকারি  হাসপাতালে নতুন ১০৮ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। ঢাকার বাইরে ভর্তি হয়েছে ২০ জন।

এদিকে বর্তমানে সারাদেশে সর্বমোট ৪২৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩৬১ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৬৩ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৬ আগষ্ট পর্যন্ত  সর্বমোট দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩ হাজার ৯৮৩ জন। ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৩১৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬৬৫ জন।

অন্যদিকে সারাদেশে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে যাওয়া রোগীর সংখ্যা সর্বমোট ৩ হাজার ৫৪২ জন। এর মধ্যে ঢাকায় ছাড় প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২ হাজার ৯৫০ এবং রাজধানীর বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৫৯২ জন। এছাড়া চলতি বছর  ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বমোট ১৭  জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়