শিরোনাম
◈ ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড কিউবা, ২০ লাখ মানুষ বিদ্যুৎহীন ফ্লোরিডায় ◈ বিএনপি যতই আন্দোলন করুক তত্ত্বাবধায়ক আর ফিরবে না: আইনমন্ত্রী ◈ পুলিশের গুলিতে মানুষের মৃত্যু অনাকাঙ্খিত, নিশ্চয়ই সব ঘটনার তদন্ত হবে: বিদায়ী আইজিপি ◈ সুচি ও অর্থনৈতিক উপদেষ্টার ৩ বছর করে কারাদণ্ড ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে না, সংস্কার আনলে বিবেচনা করবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত ◈ রোহিঙ্গাদের নিয়ে বিদ্বেষমূলক প্রচারণা, ফেসবুককে ক্ষতিপূরণ দিতে হবে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ◈ মার্কিন নাগরিকদের অবিলম্বে রাশিয়া ত্যাগের আহ্বান ◈ নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৮ নভেম্বর ◈ ডিম আমদানি নয়, মনিটরিং জোরদার করা হবে: কৃষিমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের সদস্য হলেন বাংলাদেশের নওশের প্রিন্স

প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২, ১১:৪৪ দুপুর
আপডেট : ১৫ আগস্ট, ২০২২, ০১:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার

টিকা

শাহীন খন্দকার: স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ডা. মো. শামসুল হক প্রেরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধে যে সকল গ্রহীতারা প্রথম ডোজ মর্ডানা ও অক্সোফোর্ড অ্যাস্ট্রাজেনেকা টিকা নিয়েছেন, তাদেরকে  দ্বিতীয় এবং বুস্টার ডোজে ফাইজারের টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সরকার। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইপিআইতে সংরক্ষিত টিকার মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং নতুন চালান না আসায় সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে রোববার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ২ আগস্ট ন্যাশনাল ইমিউনাইজেশন টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপের (নাইট্যাগ) মিটিংয়ের সিন্ধান্ত অনুযায়ী চলমান কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় ইতোপূর্বে যাদের প্রথম ডোজ হিসেবে মডার্না কিংবা অ্যাস্ট্রাজেনেকা টিকা দেওয়া হয়েছে, তাদের দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ হিসেবে ফাইজার টিকা দেওয়া যাবে।

বিষয়টি যথাযথভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিজ্ঞপ্তিতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। বিজ্ঞপ্তির বিষয়ে অবগতির জন্য সব বিভাগের পরিচালক (স্বাস্থ্য), দেশের সকল সরকারি হাসপাতালের পরিচালক, সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, এবং দেশের সকল সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সম্পাদনা: মাজহারুল ইসলাম

  • সর্বশেষ