শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০২২, ০৭:৩০ বিকাল
আপডেট : ০৮ আগস্ট, ২০২২, ০৭:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় আরো ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬

করোনা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় করোনায় সারাদেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ২৯৫ জনে।  সোমবার (৮আগষ্ট) স্বাস্থ্য অধিদপ্তর এতথ্য জানিয়েছে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে ২৯৬জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় পাঁচহাজার ৯৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে পাঁচহাজার ৯২৯ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৯৯ শতাংশ।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৬ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। এপর্যন্ত শনাক্ত হয়েছে ২০ লাখ ৭ হাজার ৬৩১ জন।

এদিকে সবশেষ একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৩৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৬৬৫জন। মৃতদের মধ্যে ১ জন পুরুষ ও ২ জন নারী রয়েছেন। দুজনের বাড়ি রাজশাহীতে আর একজনের বাড়ি সিলেটে। তিনজনের দুইজন মারা গেছেন সরকারি হাসপাতালে  একজন বেসরকারি হাসপাতালে।

উল্লেখ, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়