শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ০৪:১২ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৪:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএসএমএমইউ অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইট উদ্বোধন

বিএসএমএমইউ

ভূঁইয়া আশিক রহমান: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইট উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় (৬ আগস্ট ২০২২ খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন আয়োজিত কো-অরডেনেটিং সভায় এ ওয়েব সাইটের শুভ উদ্বোধন করেন সংগঠনের আহ্বায়ক বিএসএমএমইউর মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। ওয়েবসাইটটি জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উদ্বোধন করা হয়। এখন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের ওয়েব সাইটে (www.alumni.bsmmu.edu.bd)  তথ্যপূরণ করে নির্দিষ্ট ফরম করে প্রাথমিকভাবে আবেদন করা যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন গত ২৪ বছর আগে হওয়া উচিত ছিলো। তবে দেরীতে হলেও অ্যালামনাই এসোসিয়েশন প্রতিষ্ঠিত হওয়ায় সকলকেই ধন্যবাদ দিতে হয়। অ্যালামনাই এসোসিয়েশনের মূল উদ্দেশ্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে পাস করা উচ্চ ডিগ্রিপ্রাপ্তদের একত্রে করে দেশ ও জাতিকে আরও সেবা দেওয়া। পাশাপাশি সংগঠনের  সদস্যদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য  গবেষণালব্ধ প্রশিক্ষণের মাধ্যমে চিকিৎসক হিসেবে সুপ্রতিষ্ঠা করা।

তিনি বলেন, দেশ ও দেশের বাইরে ছড়িয়ে ছিটিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা নেয়া চিকিৎসকরা এই সংগঠনের সদস্য গ্রহণের মাধ্যমে ঐক্যবদ্ধ হবে। সংগঠনের সদস্য হিসেবে আপনাদের সবার দায়িত্ব চিকিৎসা সেবায় নিজেদের আরও নিয়োজিত করে মানুষের স্বাস্থ্য নিশ্চিত করা । 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের কো-অরডেনেটিং সভায় এখান থেকে পাস করা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক চিকিৎসকরা উপস্থিত ছিলেন। তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনকে গতিশীল, মানবিক ও একটি আধুনিক কর্মঠ সংগঠন হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন মতামত তুলে ধরেন। 

সভাটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য সচিব সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সবুজ। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স এন্ড প্যারাক্লিনিক্যাল অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল অধ্যাপক ডা. মীজানুর রহমান কল্লোল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, সার্জিক্যাল অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোছা: সাঈদা শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়