শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২২, ০৪:৩৭ দুপুর
আপডেট : ০২ আগস্ট, ২০২২, ০৪:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু

ডেঙ্গু রোগী

শাহীন খন্দকার: আজ মঙ্গলবার (২ আগষ্ট) আরও নতুন দুইজনের মৃত্যুসহ ডেঙ্গু জ্বরে সর্বমোট আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। 

আজ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৬৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, রাজধানীর সরকারি বেসরকারি হাসপাতালে নতুন ৫১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। ঢাকার বাইরে ভর্তি হয়েছে ১৪ জন।

এদিকে বর্তমানে সারাদেশে সর্বমোট ৩৩২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৪৬ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৭৬ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ আগষ্ট পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২ হাজার ৮১২ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ৩৬১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩৬৭ জন।

অন্যদিকে, সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট ২ হাজার ৪৭৮ জন। এর মধ্যে ঢাকায় ছাড় প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২ হাজার ১১১ এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৩৬৭ জন। পাশাপাশি এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন দুইজনসহ সর্বমোট ১২ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়