শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৬:৩০ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৬:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গু আক্রান্ত আরও ৩১ জন হাসপাতালে ভর্তি

এডিস মশা

শাহীন খন্দকার: স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম, এমআইএস’র ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ডেঙ্গু রোগী ৩১ জনের মধ্যে ২৮ জনই ঢাকার বাসিন্দা।  

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন ২৮ জন। আর রাজধানীর বাইরে নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৩জন। এছাড়া চলতি বছর এখন পর্যন্ত একজন ডেঙ্গুতে মারা গেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (৭ জুলাই) ৭ দিনে আক্রান্ত হয়েছেন ২৫৮ জন। এদিকে জুনে সর্বমোট ৭৭৩ জন এবং মে মাসে ১৬৩ জন শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে  ভর্তি ডেঙ্গু রোগী ১৩২ জন। ঢাকায় ১২৪ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৮ জন ভর্তি আছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ হাজার ৩৪৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তির মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২১৪ জন ডেঙ্গু রোগী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়