শিরোনাম
◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৪:৪৯ দুপুর
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৪:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গু আক্রান্ত আরও ৪৬ জন হাসপাতালে ভর্তি

এডিস মশা

শাহীন খন্দকার: স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম, এমআইএস’র ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৪৬। তাছাড়া এই বছর এখন পর্যন্ত একজন ডেঙ্গুতে মারা গেছেন।

তিনি বলেন, মঙ্গলবার (৫ জুলাই) ৫ দিনে আক্রান্ত হয়েছেন ১৯৫ জন। এছাড়া জুনে সর্বমোট ৭৭৩ জন আর মে মাসে ১৬৩ জন শনাক্ত হয়েছেন। নতুন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৪৩ জনই ঢাকা এবং বাকি ৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি ডেঙ্গু রোগী ১৫২ জন রোগী ভর্তি আছেন। ঢাকায় ১৩৯ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ১৩ জন ভর্তি আছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ হাজার ২৮৪ জন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৩১ জন রোগী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়