শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:৩৪ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হেলিকপ্টারে চড়ে দেখা যাবে কক্সবাজারের সাগর-পাহাড়ের অপরূপ সৌন্দর্য

হাবিবুর রহমান, কক্সবাজার: [২] কক্সবাজার নৈঃস্বর্গিক সৌন্দর্যের একটি শহর। একদিকে বিশাল সাগর, আরেকদিকে সবুজ পাহাড়, মাঝখানে প্রায় ৮০ কিলোমিটার দৈর্ঘ্যের পিচঢালা মেরিনড্রাইভ। আকাশ থেকে এ তিনের সম্মিলন অপরূপ। যা নিজে না দেখলে মিস করা হবে। স্বল্প খরচে সেই নৈঃস্বর্গিক সৌন্দর্য অবলোকনে পর্যটকদের জন্য হেলিকপ্টার রাইড চালু করা হচ্ছে। কক্সবাজারের পাহাড়-সমুদ্র ও প্রকৃতির মিতালি দেখতে পর্যটক এবং স্থানীয়দের জন্য চালু হচ্ছে ‘বার্ডস আই ভিউ’ নামে হেলিকপ্টার রাইড সার্ভিস।

[৩] বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এসটিএম জাফর আলম সম্মেলন কক্ষে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল বিষয়ে অবহিত করতে আয়োজিত প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান এ কথা বলেন।   

[৪] তিনি আরও বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উপলক্ষে এ সেবা যাত্রা শুরু করবে। পর্যটন মেলা দিয়ে উদ্বোধন করা এ রাইড চাহিদার ভিত্তিতে সারা বছরই সচল রাখার উদ্যোগ চলছে। পর্যটন মেলাস্থল সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত রাখা হবে। সপ্তাহব্যাপী এ আয়োজনে সবার আন্তরিক সহযোগিতা ও অংশগ্রহণ কাম্য।

[৫] তিনি বলেন, বিশেষ করে যেসব হোটেল-রেস্তোরাঁ ছাড়ের ঘোষণা দিয়েছে তা বাস্তবায়ন করছে কিনা তদারকি করা হবে। পর্যটকরা যাতে নির্বিঘ্নে ভ্রমণ করতে পারে, বিশ্ব দরবারে কক্সবাজারের মানমর্যাদা বাড়ে সেদিকে আমাদের দৃষ্টি রাখতে হবে। মেলা উপলক্ষে হেলিকপ্টার রাইডে বিশেষ ছাড় রয়েছে বলেও উল্লেখ করেন জেলা প্রশাসক। 

[৬] ইউনিভার্সেল ট্যুরিজম অ্যান্ড হেলিকপ্টার সার্ভিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) এম. রেজাউল করিম রেজা বলেন, প্রকৃতিপ্রেমী পর্যটকদের বৈচিত্রময় অভিজ্ঞতায় ভরে তুলতে আমরা একটি হেলিকপ্টার নিয়ে আকাশ ভ্রমণ সেবা চালু করছি। ২০ কিলোমিটার দৈর্ঘ্যের আকাশপথে আসা-যাওয়া এবং উপভোগ্য স্থিতির সময় একবারের জন্য ১০ মিনিটে জনপ্রতি ৫ হাজার ৫০০ টাকা বিনিময় ধার্য করেছি। পর্যটন মেলা ও বিচ কার্নিভাল উপলক্ষে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে বিনিময় মূল্যে। ০১৬১৮০৯৯০৮৯ নম্বরে যোগাযোগ করে যে কেউ চাইলে আমাদের সেবা নিতে পারেন। 

[৭] এছাড়া, হোটেল রেস্তুরায় ৬০/৫০ শতাংশ অফার ঘোষনা করা হয়। 

[৮] এসময় উপস্থিত ছিলেন- কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসাইনসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্তাব্যক্তি, হোটেল-মোটেল মালিক সমিতি, কটেজ মালিক সমিতি, রেস্টুরেন্ট মালিক সমিতি, ট্যুর অপারেটর অ্যাসেসিয়েশন নেতৃবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়