শিরোনাম
◈ আদানির দুই ইউনিট থেকেই ২৫ জুন বিদ্যুৎ সরবরাহ শুরু হওয়ার সম্ভাবনা ◈ বিএনপির সঙ্গে সংলাপের প্রদীপ এখনো নিভেনি: ওবায়দুল কাদের ◈ ঢাকায় সমাবেশ করার অনুমতি পেল জামায়াত ◈ এবার ‘বৃহত্তর নেপাল’ মানচিত্রে বাংলাদেশ! ◈ ইউক্রেনকে ২০০ কোটি ডলারের অস্ত্র সহায়তা দিতে যাচ্ছে আমেরিকা ◈ সিরাজুূল আলম খানের প্রতি  শ্রদ্ধা নিবেদন বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে ◈  ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত ◈ বিএনপির সঙ্গে সংলাপ নয়, সংবিধান অনুযায়ী নির্বাচন: তথ্যমন্ত্রী ◈ তত্ত্বাবধায়ক ব্যবস্থা ছাড়া কোনো নির্বাচন হবে না: মির্জা ফখরুল ◈ বৈশ্বিক কারণেই বিভিন্ন সমস্যা চলছে, শিগগিরই সংকট কেটে যাবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৪ মে, ২০২৩, ০৩:২৩ দুপুর
আপডেট : ২৪ মে, ২০২৩, ০৩:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজও হতে পারে ঝড়-বৃষ্টি

জেরিন আহমেদ: মঙ্গলবার বিকেল থেকেই সারাদেশেই ঝড়-বৃষ্টি হয়েছে। ঝড়-বৃষ্টির প্রবণতা বুধবারও (২৪ মে) অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার বিকেল থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশে বৃষ্টি হয়েছে। দেশের ৪৪টি আবহাওয়া স্টেশনের সবগুলোতেই বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে।

মঙ্গলবার বিকালে ঢাকায় প্রচণ্ড বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এরপর বিকাল থেকে রাত ১০টা পর্যন্ত টানা বৃষ্টি হয়। ঢাকায় ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বুধবার সকাল থেকে ঢাকার আকাশ কিছুটা মেঘলা। বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা ও মাদারীপুর জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা হাওয়া বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

জেএ/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়