শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩৯ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পর্যটকদের জন্য বিশেষ প্রযুক্তির মাইক্রো হোটেল বানাবে ইরান

রাশিদ রিয়াজ : পর্যটকদের জন্য অদূর ভবিষ্যতে বিশেষ প্রযুক্তির মাইক্রো হোটেল চালু করার পরিকল্পনা করছে ইরান। দেশটির পর্যটন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা একথা বলেছেন। ইসমায়েল বারাত মঙ্গলবার ব্যাখ্যা করে বলেন, মাইক্রো হোটেল হচ্ছে ছোট মাত্রার এবং অনন্য কাঠামোর সাথে আবাসনের ক্ষেত্রে প্রযুক্তির একটি বিশেষত্ব রয়েছে।

পর্যটক ও ভ্রমণকারীদের সেবা দেওয়ার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদানের পাশাপাশি এসব হোটেল পর্যটন খাতের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারে বলে মন্তব্য করেন এই কর্মকর্তা।

তিনি বলেন, পর্যটন কমপ্লেক্স, বিমানবন্দর এবং টার্মিনালগুলিতেও মাইক্রো হোটেল স্থাপন করা যেতে পারে, যেখানে স্থানীয় অবস্থার কারণে একটি নির্দিষ্ট কাঠামো নির্মাণ সম্ভব নয়।

 পর্যটকরা তাদের বাসস্থান চাহিদার একটি উল্লেখযোগ্য অংশ এসব হোটেল থেকে মেটাতে পারে।

সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়