শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩৯ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পর্যটকদের জন্য বিশেষ প্রযুক্তির মাইক্রো হোটেল বানাবে ইরান

রাশিদ রিয়াজ : পর্যটকদের জন্য অদূর ভবিষ্যতে বিশেষ প্রযুক্তির মাইক্রো হোটেল চালু করার পরিকল্পনা করছে ইরান। দেশটির পর্যটন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা একথা বলেছেন। ইসমায়েল বারাত মঙ্গলবার ব্যাখ্যা করে বলেন, মাইক্রো হোটেল হচ্ছে ছোট মাত্রার এবং অনন্য কাঠামোর সাথে আবাসনের ক্ষেত্রে প্রযুক্তির একটি বিশেষত্ব রয়েছে।

পর্যটক ও ভ্রমণকারীদের সেবা দেওয়ার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদানের পাশাপাশি এসব হোটেল পর্যটন খাতের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারে বলে মন্তব্য করেন এই কর্মকর্তা।

তিনি বলেন, পর্যটন কমপ্লেক্স, বিমানবন্দর এবং টার্মিনালগুলিতেও মাইক্রো হোটেল স্থাপন করা যেতে পারে, যেখানে স্থানীয় অবস্থার কারণে একটি নির্দিষ্ট কাঠামো নির্মাণ সম্ভব নয়।

 পর্যটকরা তাদের বাসস্থান চাহিদার একটি উল্লেখযোগ্য অংশ এসব হোটেল থেকে মেটাতে পারে।

সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়