শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩, ১২:৫৪ দুপুর
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ১২:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী দুদিন বৃষ্টির আভাস, হতে পারে কালবৈশাখী

কালবৈশাখী

সাাজ্জাদুল ইসলাম: রোববার সকালে আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ ও আগামীকাল হালকা বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে, সেই শুরু হতে পারে কালবৈশাখী ঝড়।

আবহাওয়াবিদরা বলছেন, বছরের এই সময়ে সাধারণত দিনে প্রখর রোদ থাকে। বিকেল গড়াতেই দমকা হাওয়া ও কালবৈশাখী শুরু হয়, সঙ্গে একপশলা বৃষ্টি। কিন্তু এ বছর ওই নিয়ম কাজ করছে না। 

আাবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা বলেন, রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।দুই দিন রোদবৃষ্টির লুকোচুরি থাকতে পারে। তবে এরপর বৃষ্টি বেড়ে এপ্রিলের শুরুতে কালবৈশাখী ও বজ্রপাত বাড়তে পারে। সম্পাদনা: মাজহারুল ইসলাম

এসআই/এমআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়