শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩১ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তেহরানে কৃষি পর্যটন বিষয়ক কর্মশালা

রাশিদ রিয়াজ : জাতীয় পর্যটন সপ্তাহ (২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর) উপলক্ষে ইরানের রাজধানীর অদূরে পাকদাশতে কৃষি পর্যটন বিষয়ক একটি কর্মশালা আয়োজন করা হয়েছে। পাকদশতের পর্যটন প্রধান আসাদুল্লাহ তাজিক এই তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার ব্যাখ্যা করে তিনি বলেন, কর্মশালার অংশ হিসেবে পাকদশতকে একটি আঞ্চলিক কৃষি পর্যটন কেন্দ্র হিসেবে প্রচার করা হবে এবং আরও পর্যটন খামার চালুর উপায় নিয়ে আলোচনা করা হবে।

ইরানি এই কর্মকর্তা আরও বলেন, কৃষি পর্যটনকে উৎসাহিত করা গেলে গ্রামীণ এলাকায় অর্থনৈতিক সমৃদ্ধি আসবে।

কৃষি পর্যটন ভ্রমণ শিল্পের একটি অপেক্ষাকৃত নতুন শাখা। এই পর্যটনে পর্যটকরা গ্রামীণ এলাকায় স্থানীয়দের সাথে থাকার সুযোগ পান। এতে মাছ ধরা, কৃষি খামারে রাত্রিযাপন, শিক্ষামূলক কার্যক্রম ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়