শিরোনাম
◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৭ বিকাল
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৪৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুললো বাংলাদেশ

মাহবুব আলী

ওয়ালি উল্লাহ : কোভিড মহামারির কারণে দুই বছর বাংলাদেশে বিদেশিদের ভিসা দেওয়া বন্ধ ছিল। সোমবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ঢাকার আগারগাঁওয়ে পর্যটন ভবনে এক আলোচনা সভায় বিদেশি পর্যটকদের জন্য জারি করা বিধি-নিষেধ তুলে নেওয়ার ঘোষণা দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন তিনি।

দুই বছর আগে করোনা মহামারি হানা দেওয়ার পর বিদেশি পর্যটকদের ভিসা দেওয়া বন্ধ করে দেয় বাংলাদেশ। পরিস্থিতির উন্নতিতে অন্য শ্রেণীর ভিসা দেওয়া শুরু হলেও টুরিস্ট ভিসা এতদিন বন্ধই ছিল।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার পর্যটন শিল্পের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে। পর্যটন শিল্পে কোভিড-১৯ মহামারির কারণে সৃষ্ট ক্ষতি কাটিয়ে উঠতে ও টেকসই পর্যটন উন্নয়ন নিশ্চিত করতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশ পর্যটন বোর্ড একটি ‘ট্যুরিজম রিকভারি প্ল্যান’ নিয়েছে। এই পরিকল্পনায় উল্লেখিত কার্যক্রম বাস্তবায়নের জন্য ২০টি গাইডলাইন তৈরি করা হয়েছে এবং সে অনুযায়ী কাজ চলছে, যার ফলে পর্যটন শিল্পের সঙ্গে সম্পৃক্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো ঘুরে দাঁড়াচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়