শিরোনাম

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৩৯ বিকাল
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারি বৃষ্টিপাতের আভাস

ফাইল ছবি

আলামিন শিবলী: ঢাকার আকাশে আজ সকাল থেকেই মেঘের আনাগোনা ছিল। দুপুরের দিকে একপলসা বৃষ্টিতে ভিজে গেছে রাজধানী ঢাকা। শহরের কোনো কোনো স্থানে ফোঁটা-ফোঁটা বৃষ্টি হতেও দেখা গেছে। তবে আগামী ২৪ ঘণ্টায় ঢাকার বাইরের কোথাও কোথাও ভারি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির জানান, দেশে এখনও মৌসুমি বায়ু অবস্থান করছে যা দেশের বিভিন্ন অঞ্চলে মেঘ সৃষ্টি করছে এবং এর প্রভাবে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আরও কিছুদিন এই পরিস্থিতি চলতে পারে। সাধারণত অক্টোবরের প্রথম সপ্তাহের দিকে মৌসুমি বায়ু বিদায় নেয়। তাই অক্টোবরের প্রথম সপ্তাহের পর আবহাওয়ার পরিবর্তন ঘটতে পারে বলেও জানান তিনি। 

এদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

এ সময় সারা দেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়