শিরোনাম
◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪১ দুপুর
আপডেট : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ওয়াও’-এ গাইবে চিরকুট

শিমুল চৌধুরী ধ্রুব: নারী-পুরুষের মধ্যে সমানাধিকার প্রতিষ্ঠা, ট্রান্সজেন্ডারসহ ভিন্ন লিঙ্গের মানুষের মধ্যে সমতা তৈরির মাধ্যমে বৈষম্যহীন সমাজ গড়ে তোলার উদ্দেশ্যকে সামনে রেখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওমেন অব দ্য ওয়ার্ল্ড’ (ওয়াও) ফেস্টিভ্যাল। এবারের বাংলাদেশ আসরের সমন্বয়কদের মধ্যে একজন হচ্ছেন চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমী। সেই সুবাদে আন্তর্জাতিক এই আয়োজনে গাইবে চিরকুট ব্যান্ড।

২৪ ও ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মূল মাঠ ও চিত্রশালা ভবনে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী এই আয়োজন। উৎসবটির আয়োজক হিসেবে ওয়াও ফাউন্ডেশনের সঙ্গে থাকছে ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন এবং সিসিডি বাংলাদেশ।  

আয়োজন উপলক্ষে ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ওয়াও বাংলাদেশ ২০২৩’-এ নারীদের সাহসিকতা এবং স্থিতিস্থাপকতা ও শক্তি, কর্মক্ষমতা, কর্মকাণ্ড, সংগীতসহ বিভিন্ন ক্ষেত্রে অনুপ্রাণিত করার মাধ্যমে নারীদের অর্জনসমূহ তুলে ধরা হবে।

এসময় শারমিন সুলতানা সুমী বলেন, এই উৎসবে ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় কনসার্ট করবে চিরকুট। সঙ্গে এর আগে থাকবে আমার একটা স্পিচ সেশন। সোমবার আমার জন্য আরো বিশেষ ঘটনা হলো, অভিনেত্রী সারা যাকের আপার সঙ্গে সরাসরি প্রথম এক মঞ্চে বসার সুযোগ পেয়েছি। আমি ছোটবেলা থেকে ভীষণভাবে তার ব্যক্তিত্বের গুণমুগ্ধ ছিলাম, আছি। এটা আমার জন্য সত্যিই ওয়াও মোমেন্ট ছিল।

মঙ্গলদীপ ফাউন্ডেশন-এর ফাউন্ডিং চেয়ারপারসন অভিনেত্রী সারা যাকের বলেন, ওয়াও ফেস্টিভ্যাল একটি সাংস্কৃতিক মিলনমেলা এবং এখানে নারীদের স্বীকৃতি ও নারীত্বকে উদযাপন করতে পেরে আমরা আনন্দিত। এটি বিশ্বজুড়ে নারীদের জন্য নানান সুযোগ সুবিধা তৈরি এবং নারীদের সম্ভাবনা অর্জনে তাদের আরো দক্ষ ও আত্মবিশ্বাসী করে তোলে। একইসঙ্গে তাদের জীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে সক্ষম, এমন সিদ্ধান্ত গ্রহণে সাহায্য ও পরামর্শ প্রদান করে।

২৪ ফেব্রুয়ারি এ উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

এসস/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়