শিরোনাম
◈ শেষ বলের রোমাঞ্চে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে খুলনার হার ◈ ভারতে একদিনে ৩ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত ◈ ৮৫ বছর পর বন্ধ হচ্ছে বিবিসি আরবি রেডিও সম্প্রচার ◈ ভারত গরু না দিলেই বরং আমরা কৃতজ্ঞ থাকব: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ে প্রথম লক্ষ্য সেট করেছেন শেখ হাসিনা: আইনমন্ত্রী  ◈ বাংলাদেশিকে মারধর, কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা গ্রেপ্তার ◈ অবিলম্বে পদত্যাগ করুন, পালাবার পথ পাবেন না: মির্জা ফখরুল ◈ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা ◈ নিউ ইয়র্কে ২৮ মিনিট ধরে কৃষ্ণাঙ্গকে পিটিয়ে হত্যা, ভিডিও ভাইরাল ◈ বিএনপির সঙ্গে আমরা খেলে জিততে চাই: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৬:৩৬ বিকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৮:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা চলচ্চিত্র উৎসবে শীর্ষ পুরস্কার জিতল দুই ইরানি ছবি

লাইফ অ্যান্ড লাইফ

রাশিদ রিয়াজ : ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ইরানি নাটক ‘মাদারলেস’। অন্যদিকে ‘লাইফ অ্যান্ড লাইফ’ ছবির জন্য ইরানি চলচ্চিত্র নির্মাতা আলী কাভিতান সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন। রোববার আয়োজকরা এই পুরস্কার ঘোষণা করেন।

সৈয়দ মোর্তেজা ফাতেমি রচিত ও পরিচালিত ‘মাদারলেস’ শিক্ষিত ও মধ্যবয়সী দম্পতি আমির-আলি এবং মারজানকে নিয়ে তৈরি করা হয়েছে। তারা শান্তভাবে জীবনযাপন করে। মারজান একটি গর্ভ ভাড়া নেওয়ার জন্য জোর দিলে একজন সারোগেট মা তাদের জীবনে প্রবেশ করে। এরপর থেকেই অনিচ্ছাকৃতভাবে তারা বিভিন্ন পরীক্ষার মধ্য দিয়ে যায় এবং নৈতিক দ্বিধাদ্বন্দ্বের মুখোমুখি হয়।

এছাড়াও কাভিতানের লেখা ‘লাইফ অ্যান্ড লাইফ’ এ একজন শিক্ষকের গল্প তুলে ধরা হয়েছে। তিনি করোনা ভাইরাস মহামারি চলাকালীন অনলাইন ক্লাসে যোগদান করেননি এমন ছাত্রদের বিষয়ে উদ্বিগ্ন। তিনি তাদের সাথে দেখা করার সিদ্ধান্ত নেন। তিনি তার চার বছরের মেয়েকে গাড়িতে তুলে ছাত্রদের বাড়ির দিকে রওনা দেন। তার লক্ষ্য, ছাত্রদের দিকে নজর দেওয়া, কিন্তু তার আরেকটি উদ্দেশ্য আছে। তিনি তার মেয়েকে তার নিজের জীবন সম্পর্কে বলেন, এবং মেয়েটি অন্য লোকেদের সাথে দেখা করার সাথে সাথে বিশ্বকে বুঝতে শুরু করে।
সুত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়