শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৩:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বর্ডার থেকে অধরা এখন সুলতানপুরে 

অধরা খান

মনিরুল ইসলাম: ঢাকার চলচ্চিত্রের নায়িকা অধরা খান। মাতাল ছবির মাধ্যমে অভিষিক্ত হয়ে তিনি। সাড়া পেয়েছেন ছবিটির নাম ভূমিকায় অভিনয় করে। এরপর ‘নায়ক’ এবং ‘পাগলের মতো ভালোবাসি’ ছবি দুটি দিয়ে জনপ্রিয়তার উপর ভর করে তারকাখ্যাতির পেয়েছেন অধরা খান।

তারই ধারাবাহিকতায় এবার ‘সুলতানপুর’ ছবি নিয়ে আসছেন অধরা। যদিও শুরুতে এই ছবির নাম ছিল ‘বর্ডার’। তবে নাম পরিবর্তিত হওয়ায় ‘বর্ডার’ থেকে অধরা খান এখন সুলতানপুরে। ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। 

অধরা খান জানান, ‘সুলতানপুর’ নামে ছাড়পত্র পেয়েছে ছবিটি। চলতি ডিসেম্বর কিংবা জানুয়ারির প্রথম দিকে সিনেমাহলে ছবিটি মুক্তির কথা রয়েছে বলে জানানো হয়েছে নির্মাতা সূত্রে। 

অধরা খান আরও জানান, সেপ্টেম্বরেই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ‘বর্ডার’ নামে। কিন্তু ওই  সময় সেন্সর বোর্ডের আপত্তির মুখে এটির মুক্তি প্রক্রিয়া থেমে যায়। আশার কথা হলো, সেন্সর জটিলতা কাটিয়ে প্রেক্ষাগৃহে ফিরছে এটি। তবে পাল্টে গেছে নাম। ‘সুলতানপুর’ নামে এটি ছাড়পত্র পেয়েছে।

দু'টি দেশের সীমান্ত এলাকার মধ্যে যে জীববৈচিত্র্যের বিস্তৃতি ঘটে, সেগুলোই এই ছবির উপজীব্য। বাংলাদেশ-ভারত সীমান্তের মানুষের জীবনযাত্রা ও ওই অঞ্চলের চোরাচালান নিয়ে ছবিটির এর গল্প। এতে গ্রামের একজন প্রভাবশালী সৎ নেতার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন অধরা খান। এটির ছবির প্রধান নারী চরিত্র।

ছবিটি নিয়ে অধরা খান বলেন, এটি সময়ের ছবি। অ্যাকশন থ্রিলার ঘরানার এই ছবিতে আমার অভিনীত চরিত্রটিও চ্যালেঞ্জিং। চরিত্রটি ফুটিয়ে তুলতে আমার চেষ্টার কমতি ছিল না। ছবির নাম এবং কিছু দৃশ্যের পরিবর্তন হলেও গল্পের কোনো পরিবর্তন হয়নি। আশা করছি, দর্শক এই ছবিটি দেখে দারুন বিনোদন পাবেন।

ছবিটির কাহিনি লিখেছেন আসাদ জামান। অধরা খান ছাড়াও এই ছবিতে আরও অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন ফারুক, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধা প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট।

অধরা খান জানান, তার হাতে রয়েছে ‘কোভিড-১৯ বাংলাদেশ’, ‘গিভ অ্যান্ড টেক’, ‘উন্মাদ’ ও কলকাতার একটি ছবির কাজ।

এমআই/এনএইচ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়