শিরোনাম
◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ১২:৪৫ দুপুর
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২২, ১১:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথম ছবি দেখার স্মৃতিচারণ করলেন খ্যাতিমান দুই নির্মাতা

ইমরুল শাহেদ: যে কোনো প্রথম কাজেই একটা মানসিক উত্তেজনা এবং আবেগ থাকে। সেই উত্তেজনা এবং আবেগ নিয়ে এফডিসির প্রযোজক পরিবেশক সমিতিতে রোববার সন্ধ্যায় বেশ জমিয়ে আড্ডা চলছিল। আড্ডার মধ্যমণি ছিলেন প্রযোজক, পরিচালক ও কাহিনীকার দেলোয়ার জাহান ঝন্টু এবং প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু। উপস্থিত ছিলেন আরো বেশ কয়েকজন চিত্রকর্মী। খোরশেদ আলম খসরু বলেন, তার প্রথম দেখা ছবি হলো ‘চলো ঘর বাঁধি’।

তিনি বলেন, ‘আমি যখন প্রথম ছবি দেখতে গিয়েছিলাম, তখন আমার ধারণা ছিল নায়ক-নায়িকারা সশরীরে আমাদের সামনে উপস্থিত হয়ে অভিনয় করবেন, নাচবেন, গাইবেন, সেটা দেখে আনন্দ পাব। কিন্তু হলে ডুকে দেখলাম সাদা পর্দায় ছবি চলছে।’ সেই খোরশেদ আলম খসরু এখন একজন প্রতিষ্ঠিত প্রযোজক ও পরিবেশক এবং সংশ্লিষ্ট সমিতির নেতাও। দেলোয়ার জাহান ঝন্টু তার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে বলেন, ‘আমি যখন ছোট তখন আমার পিঠাপিঠি ভাই নান্টুর সঙ্গে খেলাধূলা করতাম।

আমাদের বাড়িতে কোনো মেহমান এলে আমরা দুই ভাই কুস্তি খেলতাম। এ রকম একদিন কুস্তি খেলতে গিয়ে আমি পায়ে ব্যথা পাই। এই ব্যথা নিয়েই জীবনের প্রথম সিনেমা দেখতে যাই। সিনেমাটি হলো রাজ কাপুরের ‘বরসাত’। ছবিটিতে একটি গান ছিল ‘হাওয়া মে উড়তা য্যায়ে....’। নায়িকা ওড়না উড়িয়ে নাচতে নাচতে এবং গান গাইতে গাইতে আমাদের দিকে ছুটে আসছিল। আমি ভাবছি, আমি যে পায়ে পেয়েছি সেটা নায়িকা জানলো কিভাবে? সে কি আমার পায়ের ব্যথায় ওড়না পেছিয়ে দিবে? পরে দেখি আর নাই।’ আরেকজন বললেন অন্য কথা। আড্ডা এভাবে চলতে থাকে। শিগগিরই প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এজন্য প্রযোজক সমিতিও এখন অনেকটা জমজমাট থাকে।   

  • সর্বশেষ
  • জনপ্রিয়