শিরোনাম
◈ রাজশাহীতে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘটের ডাক ◈ সরকার যেভাবে দেশ চালাচ্ছে তাতে হিটলার থাকলে লজ্জা পেতো: মান্না  ◈ বেতন নেবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ◈ ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল ◈ মহিলা লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা ◈ নয়াপল্টনে ‘আসল বিএনপি’র মিছিলে বিএনপির ধাওয়া ◈ নির্বাচনের আগে সংলাপের সম্ভাবনা নাকচ করলেন প্রধানমন্ত্রী ◈ সময় হলে আমরাও বিদেশিদের বিরুদ্ধে অ্যাকশনে যাব: মোমেন ◈ শেখ হাসিনার ‘ম্যাজিক লিডারশিপে’ বদলে গেছে চট্টগ্রাম: কাদের ◈ সরকার যেখানে ভালো মনে করে সেখানেই সমাবেশের অনুমতি দিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ০৩:০১ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৩:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মারা গেছেন বরেণ্য অভিনেতা অরুণ বালি

অরুণ বালি

বিনোদন ডেস্ক : মারা গেছেন বলিউডের বরেণ্য অভিনেতা অরুণ বালি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি ‘থ্রি ইডিয়টস’সহ বহু হিন্দি ছবিতে তার অভিনয় দিয়ে নজর কেড়েছে দর্শকের। বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন। আক্রান্ত হয়েছিলেন স্নায়ুজনিত বিরল রোগে।

শুক্রবার (৭ অক্টোবর) মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। পিটিআই

অরুণ বালির ছেলে অঙ্কুশ বলেন, আমার বাবা মারা গেছেন। অনেক দিন ধরেই স্নায়ুজনিত বিরল রোগে ভুগছিলেন। গত দুই-তিন দিন ধরে তার মুডসুইং করছিল।

‘কেদারনাথ’, ‘পানিপথ’, ‘রেডি’, ‘জমিন’—এমন বহু ছবিতে তাকে দেখেছেন দর্শক। যেকোনো ভূমিকায়ই তার সাবলীল অভিনয় পরিচালকদের ছিল পছন্দের। চলতি বছরের প্রথম দিক থেকেই শরীর ভালো যাচ্ছিল না। জানুয়ারি মাস নাগাদ একবার হাসপাতালে ভর্তিও করাতে হয়েছিল তাকে।

১৯৮৯ সালে চলচ্চিত্র পরিচালক লেখ ট্যান্ডনের টিভি শো ‘দুসরা কেভল’-এ অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন অরুণ বালি। এতে শাহরুখ খানের চাচার ভূমিকায় দেখা যায় তাকে। প্রথম সিনেমা অক্ষয় কুমারের সঙ্গে ‘সৌগন্ধ’, ১৯৯১ সালে। এরপর অনেক টিভি শোতে দেখা গেছে অরুণ বালিকে। তার কাজ সবচেয়ে বেশি প্রশংসিত হয়েছিল ধারাবাহিক ‘কুমকুম প্যায়ারা সা বন্ধন’-এ। এ ছাড়া অভিনয় করেছেন অনেক জনপ্রিয় সিনেমায়।

প্রসঙ্গত, ১৯৯১ সালের ‘চাণক্য’ নাটকে রাজা পোরাসের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেরা প্রযোজক হিসাবে জাতীয় পুরস্কারে সম্মানিতও হয়েছিলেন।

  • সর্বশেষ