শিরোনাম

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৪ রাত
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জমকালো আয়োজনে ' অপারেশন সুন্দরবন'র  প্রিমিয়ার অনুষ্ঠিত

মনিরুল ইসলাম: মুক্তির অপেক্ষায় ‘অপারেশন সুন্দরবন’। ২৩ সেপ্টেম্বর সারাদেশে  ৪০টি সিনেমা হলে  মুক্তি পাবে ছবিটি বলে জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। সিনেমা হলের সংখ্যা  আরও বাড়তে পারে বলেও  জানান তিনি।

মঙ্গলবার এ উপলক্ষে মঙ্গলবার  রাতে  বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে  প্রিমিয়ার শোর আয়োজন করা হয়েছে। এটি ছিলো সাম্প্রতিককালে সবচেয়ে জমকালো প্রিমিয়ার শো। বসুন্ধরা শপিং মলের নিচ তলা থেকে ৮ তলায় বসুন্ধরা সিনেপ্লেক্স সেজেছিলো অপারেশন সুন্দরবন - এর ডিসপ্লেতে। মনে হয় সুন্দরবনের আবহ। বাঘ-হরিন শোভা পায় ব্যানারে। বসুন্ধরা সিনেপ্লেক্সের ৬টি থিয়েটারে আমন্ত্রিত অতিথিরা দেখেন ' অপারেশন সুন্দরবন '। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার। আরও ছিলেন পুলিশের আইজিপি বেনজীর আহমেদ, র‌্যাব মহাপরিচালক  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান,  চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি  চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র প্রযোজক - পরিবেশক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু, শাহ আলম কিরন, আলীমুজ্জামান খোকন, জাহাঙ্গীর সিকদার, আবুল হোসেন মজুমদার, চিত্র নায়ক রিয়াজ, নায়ক সিয়াম, রোশান,নায়িকা নুসরাত ফারিয়াসহ চলচ্চিত্র  জগতের  অনেকে।

অনুষ্ঠানে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার পরিচালক দীপংকর দীপন, অভিনেতা মনিরুল ইসলাম  শিমুল,দর্শনা বণিকসহ অন্যান্য কলাকুশলীরাও  উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন শ্রাবণ্য তৌহিদা। অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরাও উপভোগ করেন প্রিমিয়ার শোটি।

র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। গত ৮ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ছবির পোস্টার প্রকাশ হয়। এর আগে কক্সবাজারের লাবনী বিচে প্রকাশ হয় সিনেমাটির ট্রেইলার।র‌্যাব কো-অপারেটিভ সোসাইটি প্রযোজিত সিনেমাটি পরিবেশনা করছে শাপলা মিডিয়া।

প্রিমিয়ার শো শেষে নায়ক সিয়াম বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমত অভিনয় করতে। এখন দর্শকরা বিচার করবেন।

নুসরাত ফারিয়া বলেন, ছবির শো চলাকালে আমন্ত্রিত অতিথিরা যেভাবে প্রতিটি দৃশ্যচলাকালে হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছেন তা নিজ চোখে ও কানে শুনে অভিভূত হয়েছি৷ আমরা সুন্দরবনে শুটিং চলাকালে যে কষ্ট করেছি তা যেনো সফল হলো। সিনেমা দর্শকরা সিনেমা হলে গিয়ে ছবিটি দেখলে আমাদের কষ্ট সফল হবে।

নায়ক রোশান বলেন, ছবিটিতে শুটিংয়ে মনে হয়েছি আমি বিশেষ বাহিনীরই লোক।ট্রেনিং থেকে শুরু করে শুটিং পর্যন্ত আমরা একটা নিয়মের মধ্য থেকেই কাজ করেছি। শো শেষে উপস্থিত সকলের কাজ থেকে জয় সূচক অভিব্যক্তি পেয়ে খুবই ভালো লাগছে।

পরিচালক দীপংকর দীপন বলেন, আমি চেষ্টা করেছি সুন্দরবনের গহীনে যা ঘটে তা তুলে ধরতে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়