শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৫৩ রাত
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নওগাঁ-২ আসনে নৌকার শহীদুজ্জামান বিজয়ী

মারুফ হাসান: [২] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের নির্বাচনের ভোটগ্রহণ সোমবার শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

[৩] তিনি পেয়েছেন ১ লাখ ১২ হাজার ৬৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র এইচএম আখতারুল আলম ট্রাক প্রতীকে পেয়েছেন ৬৯ হাজার ৪৮৩ ভোট।

[৪] জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৭০৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ঈগল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৮৬ ভোট। সোমবার সব কেন্দ্রের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁ জেলা প্রশাসক মো. গোলাম মওলা। তিনি জানান, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। 

[৫] উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল হক মারা গেলে ওই আসনের নির্বাচন স্থগিত করে ইসি। পরবর্তী সময়ে গত ৮ জানুয়ারি ওই আসনের নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করা হয়। 

[৬] নওগাঁ-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ১৩২। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯ জন। ১২৪টি ভোটকেন্দ্রে ৭০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয়। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়