শিরোনাম
◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত

প্রকাশিত : ২৬ মে, ২০২৩, ০১:৫২ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২৩, ০৪:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরিশালে অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

বরিশাল প্রতিনিধি: আগামী ১২ জুন অনুষ্ঠেয় বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মোট ১২৬টি ভোটকেন্দ্র রয়েছে। আয়তন ও ভোটারদের সংখ্যার ওপর ভিত্তি করে ওয়ার্ড প্রতি তিন থেকে ছয়টি ভোটকেন্দ্র থাকবে। আর মোট কেন্দ্র মিলিয়ে ভোটকক্ষ থাকবে ৮৯৪টি। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে অস্থায়ী কোনো কেন্দ্র থাকছে না। 

তবে প্রয়োজনে ভোটকক্ষ বাড়ানো হতে পারে। এদিকে পুলিশের গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, আসন্ন সিটি নির্বাচনে ৩০টি ওয়ার্ডে মোট ১২৬টি ভোট কেন্দ্রের মধ্যে ১১৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ২৭টি এবং অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৮৮টি। তবে বাকি ১১টি কেন্দ্রে ঝুঁকি নেই। কেন্দ্র ও প্রার্থীদের অবস্থান, তৎপরতাসহ সার্বিক দিক অনুসন্ধান করে এমন পর্যবেক্ষণ দিয়েছে পুলিশ। 

বরিশাল সিটি করপোরেশনের সহকারী রির্টানিং অফিসার মনিরুল ইসলাম বলেন, সাধারণ কেন্দ্রগুলোতে ২০ থেকে ২২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। তবে ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তত চার থেকে পাঁচজন সদস্য বেশি থাকবেন। পাশাপাশি সব কেন্দ্রেই জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত থাকবেন।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়