শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৯:০২ রাত
আপডেট : ২৪ মার্চ, ২০২৩, ১০:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপিকে আলোচনায় বসতে এবার সরাসরি চিঠি দিলেন সিইসি  

বিএনপিকে সংলাপে বসতে এবার সরাসরি চিঠি দিলো সিইসি  

এম এম লিংকন: দ্বাদশ সংসদ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে ডিসেম্বরের শেষ সপ্তাহে। কিন্তু  বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার স্পষ্ট ঘোষণাও দিয়েছেন বিএনপি। তবে, কাজী হাবিবুল আউয়াল কমিশন চাইছে জাতীয় নির্বাচনে সব দল অংশ গ্রহণ করুক। এই লক্ষে বৃহস্পতিবার (২৩ মার্চ) সিইসি নিজে দলটিকে এবার আলোচনায় আমন্ত্রণ জানিয়েছেন বলে এই তথ্য জানান নির্বাচন কমিশনার আহসান হাবিবব খান।  

ব্রিগেডিয়ার জেনা. (অব.) আহসান খান আমাদের নতুন সময়কে বলেন, এই সংলাপের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। বিএনপিকে আমন্ত্রনের বিষয়ে জানানো হয়েছে। এই নিয়ে আলোচনা হবে । তারা বসতে রাজি হলে তখন তারিখ নিধারণ করা হবে। 

এছাড়া তিনি আরো বলেন, বিএনপির সঙ্গে সমমনা দলগুলোও এই সংলাপে বসতে পারবে। তারা চাইলে এইকই সঙ্গে বসতে পারে। না দিলেও পুনরায় বিএনপিকে সংলাপে বসতে  বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে তাদের সব ধরণের আমন্ত্রণ প্রত্যাখ্যান করে আসছে বিএনপি। তবুও আগামী নির্বাচন নিয়ে দলটির নেতাদের সঙ্গে সংলাপ করার উদ্যোগ নিয়েছে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। ইতোমধ্যে বিএনপিকে আমন্ত্রণ জানানোর জন্য চিঠির খসড়া তৈরি হয়েছে বলে ইসি সূত্রে জানা গেছে।

এরআগে আহসান হাবিব খান বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারো সংলাপে বসতে যাচ্ছে ইসি। তবে, এই সংলাপ রোজার ঈদের পর শুরু হতে পারে বলে তিনি 
ঈঙ্গিত দেন।  

গত বছরের ফেব্রুয়ারিতে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকে রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করে। যা প্রত্যাখ্যান করে বিএনপি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়