শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ১৬ মার্চ, ২০২৩, ০৮:৫০ সকাল
আপডেট : ১৬ মার্চ, ২০২৩, ০৩:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শতাধিক ইউপি-উপজেলা-পৌরসভায় ভোটগ্রহণ চলছে 

হ্যাপি আক্তার: স্থানীয় পর্যায়ে একযোগে শতাধিক ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলায় সাধারণ এবং উপ-নির্বাচনের ভোট চলেছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।  ঢাকা পোস্ট, রাইজিং বিডি

জানা গেছে, ৪৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, ৭০ ইউপিতে চেয়ারম্যান পদসহ অন্যান্য পদে উপ-নির্বাচন হবে। এছাড়াও ৩টি পৌরসভায় সাধারণ ও ৬টিতে বিভিন্ন পদে উপ-নির্বাচন এবং একটি উপজেলা সাধারণ ও দুইটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

যে ৪৬ ইউপিতে সাধারণ নির্বাচন হচ্ছে: সিলেটের ফেঞ্চুগঞ্জের ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ, সিলেট সদরের খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার, মেহেরপুরের সদরের আমদহ, গাইবান্ধার ফুলছড়ির ফজলুপুর, বরগুনার তালতলীর শারিকখালী, পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী, চম্পাপুর, বালিয়াতলী, মিঠাগঞ্জ ও ডালবুগঞ্জ। চুয়াডাঙ্গার জীবননগরের উথলী, কেডিকে, মনোহরপুর, বাঁকা, হাসাদহ ও রায়পুর, আলমডাঙ্গার নাগদাহ ও আইলহাঁস, টাঙ্গাইলের ঘাটাইালের সাগরদিঘী, গাজীপুর সদরের মির্জাপুর, ভাওয়ালগড় ও পিরুজালী, নরসিংদী সদরের মহিষাশুড়া ও নুরালাপুর, ফরিদপুর সদরের ঈশানগোপালপুর, চরমাধবদিয়া, নর্থচ্যানেল, আলিয়াবাদ, ডিক্রিরচর, মাচ্চর, অম্বিকাপুর, কৃষ্ণনগর, কানাইপুর, কৈজুরী ও গেরদা, কুমিল্লার বরুড়ার শিলমুড়ি (দক্ষিণ) ও শিলমুড়ি (উত্তর), দাউদকান্দির বারপাড়া, লক্ষ্মীপুরের রামগতির চর আলগী এবং চাঁদপুরের হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম।

উপজেলা নির্বাচন: কুমিল্লার লালমাই উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আর চট্টগ্রামের বোয়ালখালী ও বরগুনার আমতলী উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে এদিন ভোটের তারিখ নির্ধারিত থাকলেও পিরোজপুরের নাজিরপুর, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও নরসিংদীর রায়পুরায় চেয়ারম্যান পদের উপনির্বাচনে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই এই তিন উপজেলায় ভোট করার প্রয়োজন হচ্ছে না। 

যেসব পৌরসভা: চট্টগ্রামের নাজিরহাট, টাঙ্গাইলের এলেঙ্গা ও ময়মনসিংহের হালুয়াঘাট পৌরসভায় সাধারণ অনুষ্ঠিত হবে। এছাড়া নয়টি পৌরসভায় মেয়র ও অন্যান্য পদে ভোট হওয়ার কথা ছিল। তবে চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় মেয়র পদে এবং ফেনীর ফেনী পৌরসভার ৮নম্বর ওয়ার্ডে কাউন্সিলর ও মাদারীপুরের মাদারীপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর পদের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই বাকি ছয়টিতে- ফরিদপুরের মধুখালী পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর, রংপুরের বদরগঞ্জের ৪নং ওয়ার্ড কাউন্সিলর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ২নং ওয়ার্ড কাউন্সিলর, ঠাকুরগাঁও পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর ও ৩নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়