শিরোনাম
◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ০৬:৪৩ বিকাল
আপডেট : ২৩ নভেম্বর, ২০২২, ০৬:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাইবান্ধার ভোট বন্ধের তদন্তে হঠকারী সিদ্ধান্ত নেব না: সিইসি 

সিইসি 

এম এম লিংকন: বন্ধ হওয়া গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে অনিয়মের তদন্ত প্রতিবেদন নিয়ে কোনো হঠকারী সিদ্ধান্ত নেব না জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা পরীক্ষা- নিরীক্ষা করছি এবং বিষয়টা ভালোভাবে দেখছি। একটু ওয়েট করেন আপনারা সব জানতে পারবেন। বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমনটাই জানান সিইসি।

গাইবান্ধা -৫ আসনে নতুন করে ভোট হবে কি না- এমন প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, এখন কিচ্ছু বলবো না। ওয়েট করেন আপনারা, একটু ওয়েট করেন।

গত ১২ অক্টোবর গাইবান্ধা -৫ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু ভোট গ্রহণের মাঝপথে ব্যাপক অনিয়মের কারণে ৫১টি কেন্দ্রে ভোট বন্ধের ঘোষণা দেন সিইসি। এরপর কিছুক্ষণপর পুরো আসনেই ভোট বন্ধের ঘোষণা দেন ইসি। এই ভোটের অনিয়মের কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করে জড়িতদের শাস্তির আওতায় আনার ঘোষণাও দেন সিইসি।

সেই কমিটি ইতোমধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। এরআগে প্রথমবার গাইবান্ধা-৫ আসনের ৫১ টি কেন্দ্রের তদন্ত প্রতিবেদন জমা দেন কমিটি। কিন্তু শুধু ৫১টি কেন্দ্রের বাইরে অন্য কেন্দ্রগুলোতে অনিয়ম ছিল কি না তা জানতে আগ্রহ প্রকাশ করে কমিশন। এরই পরিপেক্ষিতে দ্বিতীয়ধাপে অন্যসবগুলো কেন্দ্রে তদন্ত করে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলে কমিশন।  

এমএল/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়