শিরোনাম
◈ ভারত- বাংলাদেশের সম্পর্কের শেকড় অনেক গভীরে:কোলকাতায় নৌপরিবহন প্রতিমন্ত্রী ◈ বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ ১৫৭ বিদেশি বন্দিকে নিজ নিজ দেশে ফেরত পাঠাতে হাইকোর্টের নির্দেশ ◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০১:৫১ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০২:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫ নভেম্বর ফরিদপুর ২ আসনে উপনির্বাচন

নির্বাচন ভবন

এম এম লিংকন: শূন্য ঘোষিত ফরিদপুর-২ আসনে উপ-নির্বাচন হবে ৫ নভেম্বর। এ নির্বাচনে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে এবং সব কেন্দ্রে সিসি ক্যামেরাও রাখার সিদ্ধান্ত নিয়েছ নির্বাচন কমিশন।

রোববার (২৬ সেপ্টেম্বর) কাজী হাবিবুল আউয়াল কমিশনের অষ্টম সভা শেষে এই আসনটিতে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন ইসি সচিব খোন্দকার হুমায়ুনন কবীর। 

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ১১ সেপ্টেম্বর মারা যান। এরপর সংসদ সচিবালয় ১৩ সেপ্টেম্বর ফরিদপুর-২ সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে। আসন শূণ্য ঘোষণার ৯০ দিনের মধ্যে এই আসনে নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

রোববার সকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন ভবনে কমিশন সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত তুলে ধরে ইসি সচিব খোন্দকার হুমায়ুনন কবীর জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ফরিদপুর-২ আসনের উপ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ১০ অক্টোবর। বাছাই ১২ অক্টোবর, প্রত্যাহারের শেষ সময় ১৯ অক্টোবর এবং ভোট হবে ৫ নভেম্বর।

এ নির্বাচনে রিটার্নিং অফিসার করা হয়েছে খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে। ফরিদপুরের জেলা নির্বাচন কর্মকর্তা, সালথা ও নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা সাজেদা চৌধুরী ৮৭ বছর বয়সে ১১ সেপ্টেম্বর মারা যান। ফরিদপুর-২ (নগরকান্দা) আসনে দেশ স্বাধীন হবার পর ছয়বার সংসদ সদস্য ছিলেন তিনি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়