শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৫৪ বিকাল
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে ইসির চিঠি 

ইসি ভবন

এম এম লিংকন: গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত নির্বাচনী তদন্ত কমিটি’র কর্মকর্তাদের বিচারিককাজ মূল্যায়নের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সিনিয়র সহকারী সচিব (আইন-১) শাহীনুর আক্তার গণমাধ্যমকে এ তথ্য জানান।

চিঠির কথা উল্লেখ করে শাহীনুর আক্তার বলেন, একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত ৩৩ গাইবান্ধা-৫ আসনে সংসদ সদস্য নির্বাচনের নিমিত্তে নির্বাচন-পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশ হওয়া পর্যন্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচনী তদন্ত কমিটির কর্মকর্তাদের সার্বক্ষণিকভাবে এই নির্বাচনের তদন্ত কাজে ব্যস্ত থাকার কারণে তাদের পক্ষে গেজেটে উল্লিখিত সময়ে পর্যাপ্ত সংখ্যক মোকাদ্দমা নিষ্পত্তি করা সম্ভব নাও হতে পারে।

তিনি আরও বলেন, নির্বাচনের দায়িত্বে থাকা এসময়টুকু বিবেচনায় নিয়ে তদন্ত কমিটির কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালনের বিষয়টি বিচারিক কাজ হিসেবে মূল্যায়ন করার নিমিত্তে নির্বাচন কমিশনের নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী এই শূন্য আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১২ অক্টেবর। সম্পাদনা: নাহিদ হাসান

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়