শিরোনাম
◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ ১৩০ জনের মনোনয়ন প্রত্যাহার ◈ এসএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু সোমবার ◈ প্রবীণ রাজনীতিবিদ হায়দার আকবর খান রনোর দাফন সোমবার ◈ লু’র সফরে আগ্রহ নেই বিএনপির, বৈঠকও হবে না ◈ ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদী সরকারের বিতর্কিত প্রতিবেদন ◈ আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে: রিজভী ◈ সরকারি চাকুরির বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০৩:৩১ দুপুর
আপডেট : ২৬ এপ্রিল, ২০২৪, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে: সিইসি

এম এম লিংকন: [২] আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, যে কোনও মূল্যে উপজেলার ভোট নিরপেক্ষ ও সুষ্ঠু করতে হবে। 

[৩] তিনি বলেন,দেশে যে গণতন্ত্র আছে তা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে প্রমাণ করতে হবে। যাতে করে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে। 

[৪] নির্বাচনের সময় আবেগ-অনুভূতির কারণে কিছুটা বিশৃঙ্খলা হয়, এটা রোধ করতে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের নির্দেশও দেন সিইসি।  

[৫] বৃহস্পতিবার রাজধানীর নির্বাচন ভবনের অডিটোরিয়ামে উপজেলা ভোট উপলক্ষ্যে সব বিভাগীয় কমিশনার, রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, জেলা প্রশাসক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকের শুরুতে এসব কথা বলেন তিনি।  

[৬] প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিল ও বাছাই এবং প্রত্যাহারের পরে এখন  এক হাজার ৭৮৬ জন প্রার্থী প্রচার- প্রচারণা চালাচ্ছে। এই ধাপে ১৪৪ উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে। দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, ১৬০ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে। তৃতীয় ধাপে ভোট গ্রহণ ২৯ মনে এবং সবাই শেষ চতুর্থ ধাপে ৫ জুন ভোট গ্রহণ করবে ইসি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়