শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৪ মে, ২০২৩, ০৮:২৪ রাত
আপডেট : ২৪ মে, ২০২৩, ০৮:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা চাঁদের শাস্তি চায় জবি নীল দল

অপূর্ব চৌধুরী, জবি: রাজশাহীতে বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থ করার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল (একাংশ)। এ সময় অতি দ্রুত অভিযুক্ত বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানায় সংগঠনটি। 

বুধবার (২৪ মে) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে নীলদলের সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ বলেন, বিএনপির সন্ত্রাসী কার্যকলাপের অংশ হিসেবে তাদের নেতা আবু সাইদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। ১৫ ও ২১ আগস্টের সাম্প্রদায়িক শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী গোষ্ঠী আবারও সক্রিয় হয়েছে। এরা দেশ ও জাতির শত্রু, এদেরকে কঠোর হস্তে দমন করে দেশকে আগাছা মুক্ত করতে হবে।

নীলদলের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালা বলেন, তারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চায়না, মূলত বাংলাদেশের মানুষের স্বপ্নকে হত্যা করতে চায়। আমরা এটি বাস্তবায়িত হতে দিবো না।

নীলদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করেছিল। তারা বাংলাদেশকে আবারও পাকিস্তানি ধ্যান-ধারণার রাষ্ট্র বানাতে চায়। তাই তাদের এই চেষ্টাকে প্রতিহত করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. শাহজাহান, নীলদলের প্রচার সম্পাদক সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন ও অন্যান্য শিক্ষকরা।

প্রসঙ্গত, গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ উঠে। পরবর্তীতে গত ২১মে রাতে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা শাখার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আসামি করে রাজশাহীর পুঠিয়া থানায় মামলা দায়ের করা হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়