শিরোনাম

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৯:২১ রাত
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০১:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের আগে ৪৩তম বিসিএসের ফল প্রকাশ

শহীদুল ইসলাম: আসন্ন ঈদের আগে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দ্বিতীয় পরীক্ষকের খাতা মূল্যায়নের কাজ শেষ হওয়ায় এই পরিকল্পনা করা হয়েছে। দ্য ডেইলি ক্যাম্পাস 

মঙ্গলবার (২৮ মার্চ) পিএসসি’র একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

পিএসসি’র এক কর্মকর্তা বলেন, আমরা মার্চের মধ্যে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে চেয়েছিলাম। তবে কিছু কারণে তা সম্ভব হয়নি। আমরা রোজার ঈদের আগেই ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করতে চাই।

একাধিক কর্মকর্তা বলেন, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ শেষ হয়েছে বেশ আগেই। এখন খাতা পুনর্নিরীক্ষার কাজ চলছে। এই কাজও শেষের দিকে। অল্প কিছু খাতা পুনর্নিরীক্ষার কাজ বাকি রয়েছে। এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যে এই কাজ শেষ করতে পারলে ঈদের আগেই লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

কর্মকর্তারা আরো বলেন, ৪৩তম বিসিএসের খাতা মূল্যায়নে কোনো ভুল হয়েছে কি না; প্রথম ও দ্বিতীয় পরীক্ষকের নম্বরের পার্থক্য কত এই বিষয়গুলো দেখা হচ্ছে। আশা করছি এপ্রিলের প্রথম সপ্তাহে এই কাজ শেষ হবে। এরপর ৪৩তম বিসিএসের লিখিতের ফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে পিএসসি সচিব মু. আবদুল হামিদ বলেন, আমরা এপ্রিলের মধ্যে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে চাই। চলতি বছরেই এই বিসিএসের কার্যক্রম শেষ করার পরিকল্পনা করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত বছরের ২৪ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের সকল বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। 

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

এসআই/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়