শিরোনাম
◈ কক্সবাজার থেকে ৫০ বাসে ফিরবেন আটকে পড়া পর্যটকরা ◈ টানা তিন দিন দেশে ব্রডব্যান্ড ও মোবাইল ডাটা বন্ধ থাকায় বিপাকে ফ্রিল্যান্সাররা ◈ বান্দরবান থমথমে, বেড়াতে গিয়ে ২ শতাধিক পর্যটক আটকা ◈ ছুটি মঙ্গলবারের পরও বাড়বে কি না, যা বললেন জনপ্রশাসনমন্ত্রী ◈ নগদ টাকা তুলতে বিপাকে গ্রাহকরা, এটিএম বুথে টাকার সংকট ◈ কমল পেঁয়াজ-মরিচ-আলুর দাম, বাড়ল পামওয়েলের ◈ কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়ে স্থগিত : নাহিদ ইসলাম ◈ কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি ◈ আইনশৃঙ্খলা বাহিনীর ‘নিয়ন্ত্রণে’ মোহাম্মদপুর ◈ আমিরাতে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়ে রাস্তায় দাঙ্গা উস্কে দেওয়ার অভিযোগে ৫৭ জন বাংলাদেশির জেল

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ১২:০৬ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ১২:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্র অধিকার পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা

তানভীর ইবনে মোবারক: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার এক বছরের জন্য নতুন কমিটি ঘোষিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন বাংলা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল কে এবং ইতিহাস ৪৬ ব্যাচের শিক্ষার্থী জিসান মাহমুদকে সম্পাদক হিসেবে এবং রসায়ন ৪৭ ব্যাচের শিক্ষার্থী ইকবাল হোসাইন কে সাংগঠনিক সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। 

সোমবার (২৭ মার্চ) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

৪৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির সহ সভাপতি হিসেবে আছেন ৭ জন। তারা হলেন রাসেল আহমেদ, নিরব হোসাইন, ফয়সাল আহমেদ, ইমতিয়াজ জোবায়ের, অলি হাসান বাপ্পি, তুহিন প্রামাণিক, আবু জাফর।

যুগ্ম সম্পাদক হিসেবে আছেন এম এ নিশাত, খালিদ মাহমুদ তন্ময়, মো. আদিব হাসান। সহ সাংগঠনিক সম্পাদকের পদে আছেন আবু বকর, গাজী জহির, আশিকুজ্জামান আশিক।

সংগঠনটির দপ্তর সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে সিফাত মাহমুদ কে। এছাড়া উপদপ্তর সম্পাদকের দায়িত্বে ইমু হোসাইন। শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক- দীন মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক- মো. রহমান, প্রশিক্ষণ ও উচ্চশিক্ষা কার্যক্রম সম্পাদক- মোহাম্মদ রনি, তথ্য ও গবেষণা সম্পাদক- আহমেদ সাজিদ, সমাজকল্যাণ সম্পাদক- রাজু আহমেদ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক- মোহাম্মদ সাইফ, পাঠচক্র বিষয়ক সম্পাদক- মোহাম্মদ শাহরিয়ার, ধর্ম বিষয়ক সম্পাদক- সুমন জামান, উপ ধর্ম বিষয়ক সম্পাদক- তুরান হোসাইন, সাহিত্য সম্পাদক-  রকি মোহাম্মদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক- শাহজালাল ফারাবী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- নাজিরুল ইসলাম, প্রচার সম্পাদক- আরিফ হোসাইন, মিডিয়া সম্পাদক- ফরহাদ রেজা, পরিবেশ বিষয়ক সম্পাদক- সানজিদ হোসাইন, পাঠাগার সম্পাদক- আব্দুল্লাহ মামুন, অর্থ সম্পাদক- সাইফুল ইসলাম, স্কুল বিষয়ক সম্পাদক- বাপ্পি হোসাইন, বিজ্ঞান সম্পাদকঃ রাজন হোসাইন, বিতর্ক সম্পাদক- গাজী আনাম, সংস্কৃতি সম্পাদক- রাশেদ আহমেদ, প্রকাশনা সম্পাদক- সাজ্জাদ হোসেন, ছাত্রীকল্যান বিষয়ক সম্পাদক- উম্মে হাবিবা।

এছড়া শাজাহান আলী, মাহাদী আব্দুল্লাহ, মুহিব্বুল্লাহ কে কার্যকরী সদস্য হিসেবে ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির সভাপতি জহির ফয়সাল বলেন, "জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশে সম্পূর্ণ আবাসিক বিশ্ববিদ্যালয়। আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে এখানে বসবাসরত সাড়ে চৌদ্দ হাজার শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারী থেকে শুরু করে সবার ন্যায্য দাবিতে এবং অধিকার আদায়ে ছাত্র অধিকার পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা কাজ করে যাবে। এবং ১৯৭৩ জাবি এক্ট-এর অধীনে জাকসু নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের মৌলিক অভিবাবক নির্বাচন করার যে প্রক্রিয়া সে জাকসু নির্বাচন করার জন্য আমরা সংগ্রাম চালিয়ে যাব এবং সকল প্রকার অন্যায়, অবিচারের বিরুদ্ধে আমরা আবশ্যিকভাবে লড়ে যাব।"

তিনি আরও বলেন, "বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ মনে করে সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে সবাই তাদের পাশে থাকবে।"

  • সর্বশেষ
  • জনপ্রিয়