শিরোনাম
◈ সিলেটে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ◈ থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ◈ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় ◈ শিক্ষক নিয়োগ: ১৪ লাখ টাকায় চুক্তি, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ ◈ বিদ্যুৎ-গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না ◈ রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান  ◈ নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি ◈ উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে: সিইসি ◈ ভারতের রপ্তানি করা খাদ্যদ্রব্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ ◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের স্বাক্ষর

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:২৪ বিকাল
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইবির নতুন প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ 

ইবির নতুন প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ 

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।  বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 

বিজ্ঞপ্তি সূত্রে, সদ্যবিদায়ী প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের মেয়াদ শেষ হলে বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ড. আজাদকে উক্ত পদে নিয়োগ দেন। তিনি আগামী ১ বছরের জন্য দায়িত্ব পালন করবেন। এ পদে দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক সুযোগ-সুবিধা গ্রহণ করবেন।

নব নিয়োগপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমাকে এ পদে নিয়োগদান করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সকলের সহযোগিতা কামনা করছি।

এদিকে (ইবি) ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ। বুধবার (১ ফেব্রুয়ারী) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
 
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম তাকে এ পদে নিয়োগ দেন। আগামী এক বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।
 
প্রজ্ঞাপন সূত্রে, গত ১৮ আগস্ট ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কে এম সালেহের দায়িত্ব শেষ হয়। তবে বিশ্ববিদ্যালয় উপাচার্য ১৯ আগস্ট ২০২২ হতে ৩০ জানুয়ারি ২০২৩ পর্যন্ত টিএসসিসি'র পরিচালক হিসেবে তাঁকে পুনঃনিয়োগদান করেন। এতে গত ৩১ জানুয়ারি নতুন পরিচালক হিসেবে অধ্যাপক ড. বাকী বিল্লাহ তাঁর স্থলাভিষিক্ত হন। তিনি অতিরিক্ত দায়িত্ব পালনকালে নিয়ম অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।
 
ড. বাকী বিল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে এ পদে নিয়োগ দিয়েছেন। সঠিকভাবে দায়িত্ব পালনে সকলের সহযোগিতা একান্ত কাম্য।
 
উল্লেখ্য, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ দীর্ঘদিন একান্ত নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
 

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়