শিরোনাম
◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৮:২৪ সকাল
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ১০:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবিতে ফাঁকা ১৫৪ আসন, এবার তাৎক্ষণিক ভর্তির সিদ্ধান্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তিতে ফাঁকা থাকা ১৫৪ আসন পূরণে এবার তাৎক্ষণিক ভর্তির সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী মঙ্গলবার (৩১ জানুয়ারি) ৩টি ইউনিটের নির্ধারিত রেঞ্জের শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত হতে হবে। ঐ দিনই দুপুরে অনলাইনে শিক্ষার্থীদের বিষয় বরাদ্দের তালিকা প্রকাশ হবে৷ পরবর্তীতে নির্ধারিত ভর্তি ফিস অনলাইনে প্রদান করে কাগজপত্র ডীন এবং বিভাগে জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে। 

রোববার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ (বিজ্ঞান) ইউনিটে ৫ হাজার ৪৬৬ থেকে ১০ হাজার  মেধাক্রমের মধ্যে থাকা শিক্ষার্থীদের সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে উপস্থিত থাকতে হবে। বি (মানবিক) ইউনিটে ২হাজার ৪৪ থেকে ৩ হাজার মেধাক্রমের মধ্যে থাকা শিক্ষার্থীদের সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে কলা অনুষদ অফিসে এবং সি (বাণিজ্য) অনুষদে ৯০৩ থেকে ১১০০ মেধাক্রমের মধ্যে থাকা শিক্ষার্থীদের সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের অফিসে উপস্থিত থাকতে হবে। 

মঙ্গলবার দুপুর ২টায় শিক্ষার্থীদের বিষয় বরাদ্দের তালিকা প্রকাশ করা হবে অনলাইনে। আর বিকাল ৫টার মধ্যে অনলাইনে ভর্তি ফিস জমা দিয়ে কাগজপত্র সংশ্লিষ্ট অনুষদের ডীন অফিস ও বিভাগে জমা দিয়ে ভর্তি নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদেরকে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষক স্বাক্ষরিত প্রবেশ পত্র, অনলাইন (http://admission.jnu.ac.bd/) থেকে প্রিন্টকৃত ফরম, সদ্য তোলা ৪কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি কিংবা সমমান পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্র এবং প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি এবং এইচএসসি কিংবা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও রেজিষ্ট্রেশন কার্ড ও প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। 

অপরদিকে যেসব শিক্ষার্থী প্রাথমিক ভর্তি সম্পন্ন করেছে তবে চূড়ান্তভাবে ভর্তি হয়নি তারাও এই সুযোগ পাবে৷ এক্ষেত্রে প্রাপ্তিস্বীকার পত্র নিয়ে ক্যাম্পাসে আসার নির্দেশনা দেয়া হয়েছে। বিকাশ,নগদ,রকেট বা শিউরক্যাশে ভর্তি ফি জমা দেয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, এ (বিজ্ঞান) ইউনিটে এখনো ১৪০টি আসন, বি (মানবিক) ইউনিটে ১৩টি এবং সি (বাণিজ্য) ইউনিটে ১টি আসন ফাঁকা রয়েছে।

 প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য (http://admission.jnu.ac.bd/) ওয়েবসাইটে পাওয়া যাবে৷

প্রতিনিধি/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়