শিরোনাম
◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ ◈ খোঁজ মিলছে না উকিল আবদুস সাত্তারের প্রতিদ্বন্দ্বী আসিফের

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৪:৫১ দুপুর
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৪:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এসএসসি উত্তীর্ণদের চেয়ে ৭ লাখের বেশি আসন রয়েছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী

মিজান লিটন: ডা. দীপু মনি বলেন, সুনির্দিষ্ট নিয়মে প্রতিবারের মতো এবারের এইচএসসির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে তাদের ভর্তি পরীক্ষার প্রতিযোগিতায় ব্যর্থ হওয়ার কোনো সুযোগ নেই। সবাই সিট পাবে।

তিনি বলেন, দেশে যারা গুজব ছড়াচ্ছে, দেশকে অস্থিতিশীল করবার চেষ্টা করছে এবং আবারও নাশকতা করবার পাঁয়তারা করছে তাদেরকে রুখে দাঁড়াতে হবে।

সোমবার চাঁদপুর স্টেডিয়ামে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, যে লক্ষ্য নিয়ে মুক্তিয্দ্ধু সংঘটিত হয়েছিল, ৩০ লাখ মানুষ অকাতরে প্রাণ দিল, এত নারী নির্যাতিত হল এবং দেশটা ধ্বংস্তুপে পরিণত হল। সে লক্ষ্য অর্জনের পথ থেকে আমরা কখনো বিচ্যুত হব না।

মন্ত্রী বলেন, আমাদের অতীতের গৌরবগাঁথা যেমন মনে রাখব, তেমনি অতীতে কার কি অপকর্ম ছিল, তাও যেন আমরা মনে রাখি। কোনো অপশক্তি বার বার আমাদের পিছু টেনে করেছে, কারা আমাদের অগ্রগতিকে বার বার বাধাগ্রস্ত করে, কারা আমাদের মানুষের ওপর অত্যাচার নির্যাতন করেছে আমাদের তাদেরকে চিনতে হবে এবং জানতে হবে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তাদেরকে প্রয়োজনে রুখে দাঁড়াতে হবে এবং আমাদের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে।

মেলা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম. এ. ওয়াদুদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী। মেলার মহাসচিব হারুন আল রশিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। সম্পাদনা: মুরাদ হাসান

প্রতিনিধি/এমএইচ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়