শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০২:১১ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০২:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১০৬ শিক্ষককে 'জ্ঞানে দুর্বল' বললেন কুবি শিক্ষক সমিতির সভাপতি 

শিক্ষক সমিতির সভাপতি 

মাহমুদুল হাসান নয়ন, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর প্রতি অনাস্থা জ্ঞাপন করা প্রত্যেক শিক্ষককে জ্ঞানে স্বল্প ও জ্ঞানে দুর্বল বলেছেন শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী। সোমবার (২৮ নভেম্বর) একটি সংবাদের বিষয়ে কথা বলতে গেলে তিনি একথা বলেন। 

গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত ১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এই অনাস্থা জ্ঞাপন করা হয়েছিল।   

১০৬ জন শিক্ষক স্বাক্ষরিত সেই পত্রে বর্তমান শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ সহ কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর বিরুদ্ধে নানা অভিযোগ তুলেন শিক্ষকেরা।

আর্থিক কেলেঙ্কারির অভিযোগের ব্যাপারে জানতে চাইলে ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, যারা এই পত্র দিয়েছে তাদের জ্ঞানের স্বল্পতা আছে, তারা যদি জ্ঞানে দুর্বল হয়ে থাকে তাহলে তাদের লাইনে নিয়ে আসার দায়িত্ব আমার না।

একজন শিক্ষককে জ্ঞানে স্বল্প বলতে পারেন কি না তা জানতে চাইলে তিনি বলেন, এগুলো তাহলে লিখেছে কেনো? তারা যা খুশি তা লিখতে পারেন না।

১০৬ শিক্ষকের একজন হলেন ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী। 

এ বিষয়ে তিনি বলেন, একজন শিক্ষক ও একটি শিক্ষক সমিতির সভাপতি হয়ে তিনি এ কথা বলতে পারেন না। আমি একজন শিক্ষক হয়ে এর তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রতিনিধি/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়