শিরোনাম

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০১:৫৭ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০৫:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইবি ভর্তি পরীক্ষার তৃতীয় মেধা তালিকা প্রকাশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গুচ্ছ পরীক্ষা শেষে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

রবিবার (২৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) এই মেধাতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তি সূত্রে যানা যায়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আগামী ২৮ নভেম্বর দুপুর ১২টা হতে ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রাথমিক ভর্তি ফী ৫ হাজার টকা দিয়ে GST ওয়েবসাইট (https://gstadmission.ac.bd/)-এর মাধ্যমে http://iu.ac.bd তে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। এছাড়া ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে মূল কাগজ (নম্বরপত্র, সনদপত্র) প্রত্যেকদিন সকাল ৯ টা থেকে বিকাল ৪টার মধ্যে জমা দিতে হবে।

আইসিটিসেল সূত্রে, দ্বিতীয় মেধাতালিকায় ভর্তি কার্যক্রম শেষে আসন ফাঁকা থাকে ১৩২৬টি। ফলে তৃতীয় মেধাতালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। তৃতীয় মেধাতালিকায় 'এ' ইউনিটে ১৭০১, 'বি' ইউনিটে ১০৬১ ও 'সি' ইউনিটে ৭৩০ পর্যন্ত মেধাতালিকা প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, প্রত্যেক আবেদনকারী তার আবেদনকৃত প্রতিটি বিশ্ববিদ্যলয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে। মেধাক্রম ও অন্যান্য তথ্য স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

এমএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়