শিরোনাম
◈ স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আশা টিকিয়ে রাখলো জার্মানি ◈ চীনে শি জিনপিংয়ের পদত্যাগের দাবিতে প্রকাশ্যে বিক্ষোভ ◈ টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চালু না হলে দ্বীপে ধর্মঘট! ◈ বড় জয় দিয়ে শেষ ষোল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া ◈ ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, সেই ভূমি কর্মকর্তা বরখাস্ত ◈ ভারত মহাসাগর নিয়ে ১৯ দেশের বৈঠকে চীন, নেই ভারত ◈ জুলুম-নির্যাতন করে জনবিষ্ফোরণ ঠেকাতে পারবে না সরকার: মির্জা ফখরুল ◈ রাজনৈতিক অস্থিরতা ও করোনায় পিছিয়েছে প্রধানমন্ত্রীর জাপান সফর ◈ বিএনপির সঙ্গে জোট করার প্রশ্নই আসে না: রওশন এরশাদ ◈ সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় নয়: হাইকোর্ট

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৪:২৭ দুপুর
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ০৩:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ২০

আহত ছাত্রলদ কর্মী

শাখাওয়াত মুকুল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাওয়ার পথে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার শিকার হয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ পার হওয়ার পর এফ রহমান হলের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা রড লাঠি দিয়ে ছাত্রদলের মিছিলের উপর এলোপাতাড়ি হামলা চালায়। হামলায় ছাত্রদলের অন্তত ২০ জন নেতাকর্মী রক্তাক্ত হয়েছেন। পরে চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল হসপিটাল  ও কাকরাইলে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।  

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বিকেল সাড়ে ৪টায় সাক্ষাতের কর্মসূচি ঘোষণা করেন। ছাত্রলীগও একই দিন বিকেল তিনটায় উপাচার্যের সঙ্গে সাক্ষাতের পাল্টা কর্মসূচির ঘোষণা দেয়।  
প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের স্যার এ এফ রহমান হল শাখার নেতাকর্মীরা স্মৃতি চিরন্তন চত্বরে অবস্থান নেন। বিকেল ৪টা ২০ মিনিটে ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নীলক্ষেত মোড় হয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন। এসময় এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজ ও সাধারণ সম্পাদক মুনের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীদের লাঠিসোটা দিয়ে হামলা করা হয়।

ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ছাত্রলীগের হামলায় তাদের ১৫-২০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।  

ছাত্রলীগের এফ রহমান হল শাখার সভাপতি রিয়াজুল ইসলাম গণমাধ্যমকে জানান, আজকে আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। সেটা শেষ করে আসার পথে ছাত্রদলের নেতাকর্মীরা একজনকে হয়রানি করতে দেখি। তখন সাধারণ শিক্ষার্থীরা তাদের প্রতিহত করে।

  • সর্বশেষ