শিরোনাম
◈ ঢাবির রোকেয়া হল থেকে ১০ ছাত্রলীগ নেত্রীকে বের করে দিলেন কোটা আন্দোলনকারীরা ◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৯:৪১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ 

অপূর্ব চৌধুরী: [২] রোববার রাত ৮টার পর https://xiclassadmission.gov.bd/ ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। পরবর্তীতে আবেদনের সময় দেয়া মোবাইল ফোন নাম্বারে ক্ষুদে বার্তার মাধ্যমেও ফল জানিয়ে দেয়া হয়েছে। প্রথম ধাপে প্রায় সাড়ে ১৩ লাখ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেন।

[৩] চ্যানেল ২৪ অনলাইন জানায়, নির্বাচিত শিক্ষার্থীদের সোমবার থেকে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। তবে পরবর্তীতে মাইগ্রেশন হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ কোনো রেজিস্ট্রেশন ফি দিতে হবে না।

[৪] আগামী ২৯ জুন রাত ৮টা পর্যন্ত নির্বাচিত শিক্ষার্থীরা কলেজ নির্বাচন নিশ্চায়ন করতে পারবেন। নিশ্চায়ন না করলে শিক্ষার্থীর প্রথম ধাপের আবেদন বাতিল হবে এবং ফিসহ পুনরায় আবেদন করতে হবে।

[৫] দ্বিতীয় ধাপের আবেদন আগামী ৩০ জুন শুরু হয়ে চলবে ২ জুলাই পর্যন্ত। এ ধাপের ফল প্রকাশিত হবে ৪ জুলাই রাতে। এরপর তৃতীয় ও শেষ ধাপের আবেদন চলবে ৯-১০ জুলাই। 

[৬] ভর্তি কার্যক্রম শেষে আগামী ৩০ জুলাই থেকে এবার একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়