শিরোনাম

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৬:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বারভিডার সভাপতি হলেন হাবিব উল্লাহ ডন

হাবিবুল্লাহ ডন

মনজুর এ আজিজ: বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস্ ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশনের (বারভিডার) সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র পরিচালক হাবিব উল্লাহ ডন। মহাসচিব হয়েছেন বিদায়ী কমিটির মহাসচিব মোহাম্মদ শহীদুল ইসলাম।

এর আগে ডন ২০০৯-১১, ২০১৩-১৫ এবং ২০১৭-১৯ মেয়াদে বারভিডার সভাপতি ছিলেন। তিনি এ এম গ্রুপের চেয়ারম্যান ও সিইও এবং অটো মিউজিয়াম লিমিটেডের কর্ণধার। প্রশাসকের অধীনে গত শনিবার সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে হাবিব উল্লাহ ডনের নেতৃত্বে সম্মিলিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ এবং হাবিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনে কার্যকরী পরিষদের ২৫ সদস্যের মধ্যে সম্মিলিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ থেকে ১৯ জন এবং স্বাধীনতা পরিষদের ৬ জন নির্বাচিত হন।

সোমবার রাতে কার্যকরী পরিষদের নির্বাচিত ২৫ জন সদস্যদের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হয়েছেন সাবেক সভাপতি মোহাম্মদ হাবিব উল্লাহ ডন। বিদায়ী কমিটির মহাসচিব মোহাম্মদ শহীদুল ইসলাম একই পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুননির্বাচিত হয়েছেন। জ্যেষ্ঠ সহসভাপতি পদে আবু হোসেন ভূইয়া রানু, আসলাম সেরনিয়াবাত এবং জাফর আহমেদ প্রতিদ্বন্দ্বিতা করেন। আসলাম সেরনিয়াবাত নির্বাচিত হন।

সহসভাপতি-৩ পদে গিয়াস উদ্দিন চৌধুরী সাইফুল ইসলাম সম্রাটকে পরাজিত করে নির্বাচিত হন। কার্যনির্বাহী কমিটির অন্য পদগুলোতে কোনো প্রতিদ্বন্দ্বিতা হয়নি। নতুন কমিটি ২০২২-২৪ মেয়াদে দায়িত্ব পালন করবে।

নিয়ম অনুযায়ী, গত ৩১ ডিসেম্বরের মধ্যে বারভিডায় নতুন নির্বাচিত কার্যকরী কমিটি আসার কথা থাকলেও আদালতের নিষেধাজ্ঞা ও ভোটার তালিকায় জটিলতার কারণে তা সম্ভব হয়নি। পরে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেখানে প্রশাসক বসিয়ে নির্বাচনের ব্যবস্থা করা হয়। এরই ধারবাহিকতায় বারভিডা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সেলিম হোসেন নির্বাচন সম্পন্ন করে ফল ঘোষণা করেন। 

কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছে-সহসভাপতি-২ নির্বাচিত হয়েছেন রিয়াজ রহমান। এছাড়া বেলাল উদ্দিন চৌধুরী যুগ্ম মহসচিব, মোহাম্মদ আনিছুর রহমান কোষাধ্যক্ষ, সাইফুল আলম যুগ্ম কোষাধ্যক্ষ, হাবিবুর রহমান খান সাংগঠনিক সম্পাদক, জসিম উদ্দিন প্রচার সম্পাদক, আব্দুল আউয়াল, পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক এবং জুবায়ের রহমান সাংস্কৃতিক সম্পাদক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়