শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৮:১৮ রাত
আপডেট : ০৪ জুন, ২০২২, ১১:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরেক দফা বাড়লো ডিমের দাম

ডিম

মিনহাজুল আবেদীন: [২] আরেক দফা বেড়েছে দিমের দাম। তিন-চার দিনের ব্যবধানে ডজনে বেড়েছে আরো পাঁচ টাকা। ব্যবসায়ীরা বলছেন, মুরগির খাবারের দাম বেড়ে যাওয়া এবং চাহিদার তুলনায় জোগান কম থাকায় ডিমের দাম নামছে না, উল্টো বাড়ছে।

[৩] রাজধানীর বিভিন্ন বাজারে দেখা যায়, খুচরা পর্যায়ে ফার্মের মুরগির ডিমের ডজন ১২০ থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। তবে পাড়া-মহল্লায় তা ১২৫ থেকে ১৩০ টাকায় গিয়ে ঠেকেছে। সপ্তাহখানেক আগেও মহল্লায় ১২০ টাকায় পাওয়া যেত এক ডজন ডিম। তবে সাদা রঙের ডিমের দাম কিছুটা কম। এই ডিম কেনা যাচ্ছে ১১০ টাকা থেকে ১১৫ টাকায়। এছাড়া হাঁসের ডিম বিক্রি হচ্ছে ডজন ১৫০ থেকে ১৬০ টাকায়।

[৪] কারওয়ান বাজারের ডিম বিক্রেতারা জানান, ডিমের চাহিদা বাড়লে পাইকাররা দাম বাড়িয়ে দেন। তখন খুচরা বিক্রেতাদেরও বাড়তি দরে বিক্রি না করে উপায় থাকে না।

[৫] ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বলছে, এক মাসের ব্যবধানে ডিমের (লাল) হালিতে দাম বেড়েছে প্রায় ২১ শতাংশ। বর্তমানে সর্বনিম্ন ১১৪ থেকে ১২৯ টাকায় বিক্রি হচ্ছে ডিমের ডজন। দেশ রূপান্তর 

  • সর্বশেষ
  • জনপ্রিয়